ক্রীড়া

অধিনায়ক বাবরের বিরুদ্ধে ক্ষোভ মালিকের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

এশিয়া কাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও জায়গা হয়নি পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিকের। এই পরিস্থিতিতে এবার বর্তমান পাক অধিনায়ক বাবর আজমের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অভিমানী শোয়েব। প্রকাশ্যে আনেন বাবরের সঙ্গে হওয়া তাঁর কথোপকথন।

সম্প্রতি শোয়েবের একটি পুরনো ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে শোয়েব বলেছেন, বাবর ও তাঁর মাঝে একটি অলিখিত চুক্তি হয়েছিল। যেখানে বাবর কথা দিয়েছিলেন যে শোয়েব মালিককে শুধুমাত্র গুরুত্বপূর্ণ সিরিজগুলিতে খেলানো হবে। শেষমেশ কথা রাখতে পারেননি বাবর। শোয়েব বলেছেন, “আমি বাবরের সঙ্গে কথা বলেছি। টি-২০ বিশ্বকাপের সময় ও আমায় জিজ্ঞেস করেছিল, অবসর নিতে চাই কি না। দেখুন এইসব বিষয়ে একটা স্বচ্ছতা থাকা প্রয়োজন। সবাই জানে আমি কি চাই। এত বছর ধরে খেলেছি। আমি অনেক কিছু ডিজার্ভ করি। বোর্ড কী চায় এবং খেলোয়াড়দের মনোভাব স্পষ্ট হওয়া উচিত।” তিনি আরও বলেন, “আমি বলেছিলাম, তুমি যদি আমাকে নির্দিষ্ট ম্যাচ বা সিরিজে খেলাতে চাও তাহলে জানিয়ে দিও। ও বলেছিল, জানিয়ে দেবে কোন সিরিজে আমাকে খেলতে হবে। বিশ্বকাপ (২০২১) চলাকালীন এই কথোপকথন হয়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের আগে বলা হল, কয়েকজন নতুন ছেলেকে দেখে নিতে চায়। তাই আমাকে বিশ্রাম দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একমাত্র টি-২০ ম্যাচের আমাকে নেওয়া হয়নি। তখন বাবরকে আমি বলেছিলাম, যদি তোমার মনে হয় আমার প্রয়োজন নেই তাহলে বলতে পারো। নতুন ক্রিকেটাররা উঠে আসছে। এটা আমি বুঝি। খুশি মনে সরে দাঁড়াতাম।”

প্রসঙ্গত, মিডল অর্ডারের অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েবকে যে এশিয়া কাপে না রেখে ভুল করেছে তা শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনালে হারের পর বুঝতেই পেরেছে। এরপরেও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা হয়নি শোয়েবের।

উল্লেখ্য, ২০২১ সালের টি-২০ বিশ্বকাপের পর আর শোয়েবকে সবুজ জার্সিতে দেখা যায়নি। পাশপাশি, পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা যথাযোগ্য সম্মান পায় না বলেও অভিযোগ করেন শোয়েব মালিক। এই প্রসঙ্গে তিনি বলেন, “দেশের বেশ কিছু কিংবদন্তি ক্রিকেটার সাম্প্রতিক অতীতে অবসর নিয়েছেন। তাঁরা যথেষ্ট সম্মান পাননি। মহম্মদ হাফিজের অবসরের পর পাকিস্তান সুপার লিগে তাঁকে একটি ট্রফি দিয়েও সম্মান জানানো হয়নি।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।