ক্রীড়া

আগামী কয়েক বছর কিছু চিন্তা নেই ইস্টবেঙ্গলকে আশ্বাস মমতার

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

ইস্টবেঙ্গল ক্লাবের স্পোর্টস মিউজিয়াম উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মমতা জানালেন, “অনেক কষ্ট করতে হয়েছে, কাঁটা তার পেরোতে হয়েছে। আমি যখন প্রথম যাদবপুর থেকে জিতি বাঙালদের জমির পাট্টা দেওয়ার ব্যবস্থা করি। মোহনবাগানের লড়াই ব্রিটিশদের বিরুদ্ধে। কিন্তু ইস্টবেঙ্গলের লড়াই ছিল, যখন স্বাধীনতার খুশি ছিল তখন তারা বাঘ আর কুমিরের সঙ্গে লড়াই করে এই দেশে। মানসিক শক্তিটা আসল। আপনি নিজে আত্মবিশ্বাসি হলে সব সম্ভব। ইস্টবেঙ্গলের একাই বিশ্বের অন্যতম শেষ্ঠ। আমি সিএবিকেও অনুরোধ করবো এমন কিছু করার জন্য। মোহনবাগান ইস্টবেঙ্গল খেলে আইএসএলে আমি চাই মহামেডানও খেলুক। মোহনবাগান যখন আইএসএলে সুযোগ পেল ইস্টবেঙ্গল পেলো না একদম শেষ মুহূর্ততে গত বছর ইনভেস্টর এনে দিই ওরা চলে যাওয়ার পরে। আমি কথা বললাম ইমামি কর্তার সঙ্গে। বললাম আমার থেকে বেশি বাঙালি আপনারা এতদিন বাংলায় আছেন। ইস্টবেঙ্গলকে স্পনসর করুন। আগামী কয়েক বছর ইস্টবেঙ্গলের কোনো চিন্তা নেই। প্রত্যেক বছর বন্যা হবে ঘর ভেসে যাবে হয় না। আপনারা ভালো ভাবে খেলুন।”

স্পোর্টস ইউনিভারসিটি তৈরী হবে বাংলায়। মোহনবাগান ক্লাবের মত ইস্টবেঙ্গল ক্লাবকে ৫০ লাখ দেওয়া হচ্ছে। মহামেডান ক্লাবও পাবে ৫০ লাখ বলে জানালেন তিনি।

মমতা বলেন, “আমি খেলা ভালোবাসি বলেই খেলা হবে স্লোগান দিয়েছিলাম। প্রত্যেক দিন বাড়িতে ১০০ বার ফুটবলটাকে নাচাই। যেন খেলেছি ভুলে না যাই।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।