রোনাল্ডোকে ছাড়ার পরে ক্লাব বেঁচে দেওয়ার পরিকল্পনা ম্যানইউর

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

ক্রিস্টিয়ানো রোনাল্ডো’কে ছেড়ে দেওয়ার পর পরই ম্যানচেস্টার ইউনাইটেড বিক্রি করার প্রস্তাব দিলেন ম্যান ইউয়ের মালিকপক্ষ গ্লেজার পরিবার।

বুধবার ভোররাতে সরকারি ভাবে একটি বিবৃতি দিয়ে ক্লাব বিক্রি করার বিষয়টি প্রকাশ্যে এনেছে তাদের মালিক। বিপুল পরিমাণ আর্থিক দেনায় ডুবে রয়েছে ম্যান ইউ। চলতি বছরের মার্চ মাস পর্যন্ত ক্লাবের ঋণের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছিল প্রায় ৬০ কোটি মার্কিন ডলার। এই পরিস্থিতিতে ম্যান ইউয়ের ‘হাত’ ছেড়ে দিল গ্লেজার পরিবার। ২০০৫ সালের পর থেকে এতদিন পর্যন্ত ম্যান ইউকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নিয়েছিল তারা। কিন্তু পরিবর্তীতে এই দায়িত্ব আর পালন করবে না গ্লেজার পরিবার। তারা বিবৃতিতে জানিয়েছে, “বোর্ড ক্লাবের জন্য কৌশলগত বিকল্প খোঁজার প্রক্রিয়া শুরু করেছে। এই প্রক্রিয়ার অংশ হিসেবে রয়েছে নতুন বিনিয়োগ, বিক্রয় কিংবা কোম্পানির সঙ্গে জড়িত বিভিন্ন লেনদেন-সহ সমস্ত কৌশলগত বিকল্প বিবেচনা করা হবে।”

পক্ষান্তরে, রোনাল্ডোকে নিয়ে সরকারিভাবে একটি বিবৃতিতে ম্যান ইউ জানিয়েছে, “ক্লাবের সঙ্গে আনুষ্ঠানিক ভাবে বিচ্ছেদ হচ্ছে রোনাল্ডোর। ওল্ড ট্র্যাফোর্ডে দুই পর্বে যে অবদান রেখেছেন রোনাল্ডো, তার জন্যে তাঁকে ধন্যবাদ।”

ক্লাবের সঙ্গে রোনাল্ডোর বিচ্ছেদ হবে তা দিন কয়েক আগেই বোঝা গিয়েছিল। বিশ্বকাপের আসরে যোগ দেওয়ার আগে ম্যান ইউ এবং তাদের কোচ এরিক টেন হাগের সমালোচনা করেছিলেন সিআরসেভেন। তবে রোনাল্ডোকে ছাঁটাই করে দেওয়ার পরের দিনই ম্যান ইউ’কে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে, তা ভাবতে পারেননি অনেকেই।