ফিচাররাজ্য

মহার্ঘভাতা নিয়ে সমঝোতার আহ্বান মানসের

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

মহার্ঘভাতা নিয়ে রাজ্য সরকারি কর্মচারীদের বঞ্চনা করবে না সরকার। মুখ্যমন্ত্রী আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। টাকার সংস্থান হলেই বকেয়া ডিএ মিটিয়ে দেওয়া হবে জানালেন রাজ্যের মন্ত্রী মানস ভুইঁয়া।

তাঁর সংযোজন, মামলা মোকদ্দমার পথে গিয়ে সরকারি কর্মচারীদের যে দুর্ভোগ পোহাতে হচ্ছে তিনি তাঁদের অনুরোধ করবেন একটা সমঝোতার পথে আসলে ভালো হয়।

কেন্দ্র সরকার জিএসটির প্রাপ্য টাকা দেয়নি। তবু সরকারি কর্মচারী থেকে শিক্ষক, পুরসভা, পঞ্চায়েতের কর্মীরা মাসের ১ তারিখে বেতন পান। ভাতা প্রাপকরা ভাতার টাকা পান।

রাজ্য সরকারি কর্মচারীদের আরও দায়িত্বশীল হতে হবে বলে জানালেন রাজ্যের মন্ত্রী ও কর্মচারী ফেডারেশনের দায়িত্বপ্রাপ্ত মানস ভুইঁয়া। রবিবার পশ্চিম মেদিনীপুর জেলায় রাজ্য সরকারি ফেডারেশনের নতুন ভবনের শিলান্যাস ও সদস্য সংগ্রহ কর্মসূচিতে যোগ দেন তিনি। উপস্থিত ছিলেন বিধায়ক অজিত মাইতি, সংগঠনের রাজ্য আহ্বায়ক প্রতাপ রায়, জেলা সম্পাদক সিদ্বেশ্বর পান্ডা, সভাপতি শীতল প্রসাদ বিদ, মুখ্য উপদেষ্টা সুনীল করন।

মানস বাবু জানান, রাজ্যস্তর থেকে পঞ্চায়েতস্তর রাজ্য সরকারের সমস্ত মানবিক ও ঊন্নয়ন মূলক প্রকল্প রূপায়িত হচ্ছে সরকারি কর্মীদের মাধ্যমে। কন্যাশ্রী থেকে লক্ষ্মী ভান্ডার, স্বাস্থ্যসাথী থেকে খাদ্য সাথী, বার্ধক্য ভাতা সব প্রকল্পই তাদের মাধ্যমেই পরিষেবা পান রাজ্যের মানুষ।
তিনি যোগ করেন, আবার কিছু কিছু দফতরে কর্মচারী ফেডারেশনের সংগঠন মজবুত না হওয়ায় মানুষের পাট্টা পেতে অসুবিধা হচ্ছে। রেশন কার্ড পেতে সম্যসা হচ্ছে। বিরোধী রাজনৈতিক দলের কর্মচারী সংগঠন সরকারের প্রকল্প রূপায়িত করতে চাইছে না। করলেও আবাস প্লাসের মতো ভুল তথ্য দিচ্ছে। দুর্ভোগে পড়তে হয়েছে গরিব মানুষকে। তাঁদের চিহ্নিত করার কথা জানিয়ে বলেন, পুরসভা থেকে পঞ্চায়েত সমস্ত সরকারি দফতরে শাখা সংগঠন গড়ে তুলতে হবে কর্মচারী ফেডারেশনের।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।