ক্রীড়া

ক্রমাগত হারের পরও লাল হলুদ ফুটবলারদের জেতার ক্ষমতা আছে বলছেন মারিও

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

ফের আইএসএলে হার এসসি ইস্টবেঙ্গলের। ম্যাচের পর ম্যাচ হারাটা যেন অভ্যাসে পরিণত করে ফেলেছে মারিও রিভেরার ছেলেরা। গোলের মুখ খুলতে তো পারছেই না উপরন্তু ১৮ ম্যাচে ৩৪টি গোল হজম করে বসে রয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ১-০ ব্যবধানে হারের পরেও এসসি ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ মারিও রিভেরা মনে করেন, তাঁর দলের এ দিন হার প্রাপ্য ছিল না। জেতার মতোই খেলেছে তাঁর দল।
ম্যাচের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দলের পারফর্মেন্স নিয়ে মারিও বলেন, “এক গোলে হার মানে আমারা লড়াই করেই হেরেছি। এর চেয়ে হাড্ডাহাড্ডি লড়াই আর কী হবে? তবে আজকের ম্যাচে হার আমাদের প্রাপ্য ছিল না। অনেক সুযোগ পেয়েছি আমরা। দু-একটা পেনাল্টিও প্রাপ্য ছিল আমাদের। খুবই হতাশ আমি।”
আন্তোনিও পেরোসেভিচকে দলের না রাখার কারণ হিসেবে বলেন,”আন্তোনিওর আজ সকাল থেকেই হাল্কা জ্বর ছিল। পরের দিকে ও কিছুটা ভাল ছিল। মাঠে নামতেও চেয়েছিল। দলের সঙ্গে মাঠেও আসে। কিন্তু স্টেডিয়ামে পৌঁছে ওর শরীরটা ভাল ছিল না। ফলে ও খেলতে পারেনি।” ড্যারেন সিডোলকেও প্রথম একাদশে না রাখার কারণ হিসেবে মারিও বলে, “ড্যারেনেরও জ্বর ছিল। ও গত এগারো দিনের মধ্যে শুধু আজ ট্রেনিংয়ে নামতে পেরেছে। সে জন্যই ওকে আধঘণ্টার জন্য নামানো হয়েছে।”

এই ম্যাচে অনেক সুযোগ পেয়েও দল গোল করতে পারেনি। এই বিষয়ে মারিও বলেন, “অবশ্যই এটা একটা ইতিবাচক দিক। আমাদের ভালো গুলো বজায় রাখতে হবে এবং পরের ম্যাচগুলোতেও এগুলো কাজে লাগাতে হবে। আজকের ম্যাচে অনেক কিছুই ভাল করেছে ছেলেরা। পরের দুটো ম্যাচেও এই ফর্ম ধরে রাখতে হবে। ছেলেরা প্রায় প্রতিটা ম্যাচেই প্রমাণ করছে, তাদের ম্যাচ জেতার ক্ষমতা আছে। আমাদের ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতে হবে।”