৫৬ বছরের রেকর্ড ভেঙে ট্র্যাজিক নায়ক হিসেবেই থেকে গেলেন এমবাপে

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

বিশ্বকাপের ফাইনালে দুর্দান্ত পারফরম্যান্স করলেন কিলিয়ন এমবাপে। দলকে একাই টানলেন তরুণ ফরাসি সুপারস্টার। দুই বার দলের হয়ে সমতা ফেরালেন এমবাপে। কিন্তু তা সত্ত্বেও বৃথা গেল তাঁর লড়াই। রবিবার বিশ্বকাপের ফাইনালে জিততে না পারলেও একাধিক নজির গড়লেন তিনি।

বিশ্বকাপের ফাইনালে একমাত্র ফুটবলার হিসেবে হ্যাট্রিক করলেন কিলিয়ন এমবাপে? উত্তর টা হল, না। বিশ্বকাপের ফাইনালে একমাত্র ফুটবলার হিসেবে হ্যাটট্রিক করেননি এমবাপে। তাঁর আগে এই কীর্তি গড়েছিলেন জিওফ হার্স্ট। ১৯৬৬ সালের বিশ্বকাপ ফাইনালে এই রেকর্ড গড়েন তিনি। ৫৬ বছর পর সেই রেকর্ড ভাঙলেন এমবাপে। পাশাপাশি বিশ্বকাপের মঞ্চে সর্বকনিষ্ঠ হিসেবে ৮টি গোল করলেন এমবাপে।

অন্যদিকে চলতি বিশ্বকাপে এই নিয়ে আটটি গোল করে গোল্ডেন বুট পেয়ে গেলেন ফরাসি তারকা।

রবিবার দুর্দান্ত পারফরম্যান্স করতে দেখা যায় এমবাপে’কে। তাঁর সৌজন্যেই অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি। ৮০ মিনিট নাগাদ পেনাল্টি থেকে নিজের প্রথম গোল করেন এমবাপে। এই ঘটনার ঠিক ৯৭ সেকেন্ড পরেই দ্বিতীয় গোল করে দেন ফরাসি মায়েস্ট্রো। সেই কারণে আর্জেন্টিনার দুই গোলের লিড ভেঙে যায়। ম্যচের ফলাফল হয় ২-২ গোলের। এর পর অতিরিক্ত সময় নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে। তখনও একবার আর্জেন্টিনার লিড ভাঙেন তিনি। এই সুবাদে ম্যাচের ফলাফল হয় ৩-৩ গোলের। অতিরক্ত সময়ের পর ট্রাইব্রেকারে ম্যাচের ফলাফল হয় ৩(৪)-৩(২)।

ফলস্বরূপ পরস্পর দুইবার বিশ্বকাপ জয়ের স্বাদ পাওয়া হল না এমবাপে’দের।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।