জেলাফিচার

শীঘ্রই শুরু হচ্ছে তাম্রলিপ্ত গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে এমবিবিএস-এর পঠনপাঠন

এনএফবি,পূর্ব মেদিনীপুরঃ

তমলুক শহরের ‘পূর্ব মেদিনীপুর জেলা হাসপাতাল’ সংলগ্ন এলাকায় নির্মীয়মাণ “তাম্রলিপ্ত গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে” ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে চালু হবে এমবিবিএস পঠন পাঠন। নতুন এই মেডিক্যাল কলেজে ১০০ আসনে ছাত্রছাত্রীর পড়াশোনা করার অনুমোদনের চিঠি এসে পৌঁছেছে বৃহস্পতিবার। ন্যাশনাল মেডিক্যাল কমিশন  থেকে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে অনুমোদনের এই চিঠি আসে। কেন্দ্র এবং রাজ্য সরকারের যৌথ বরাদ্দ ২৫০ কোটি টাকায় নতুন এই সরকারি মেডিক্যাল কলেজ গড়ার কাজ শুরু হয়েছিল ২০১৯ সালে। এই কলেজের জন্য ইতিমধ্যে অধ্যক্ষ সহ বেশ কয়েক জন অধ্যাপক নিযুক্ত হয়েছেন। 

রাজ্যের সেচমন্ত্রী ও তমলুক জেলা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান, “ডঃ সৌমেন মহাপাত্র বলেন, ছাত্রছাত্রী ভর্তির জন্য শীঘ্রই প্রক্রিয়া শুরু হবে। জেলার মানুষের জন্য এটা অত্যন্ত আনন্দের বিষয়।”

 জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিভাস রায় বলেন,”মেডিক্যাল কলেজের পঠনপাঠনের জন্য ইতিমধ্যে অ্যাকাডেমিক বিল্ডিং ও ছাত্র ছাত্রীদের হস্টেল-সহ বিভিন্ন পরিকাঠামো তৈরির প্রাথমিক কাজ প্রায় সম্পূর্ণ হওয়ার পথে। তবে পূর্ব মেদিনীপুর জেলা হাসপাতালকেই মেডিক্যাল কলেজের হাসপাতাল হিসেবে বর্তমানে ব্যবহার করা হবে। পুজোর আগেই ক্লাস শুরু হবে।”