মারাদোনাকে জয় উৎসর্গ মেসির

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

বিশ্বকাপ জয়ের উন্মাদনা এখনও কাজ করছে গোটা আর্জেন্টিনার শিবিরের মধ্যে। দীর্ঘ পাঁচবারের প্রচেষ্টায় বিশ্বকাপ জেতা লিওনেল মেসি এখনও বিশ্বকাপকে নিজের থেকে হাতছাড়া করতে ইচ্ছুক নন।

আর্জেন্টিনায় রাত ৩’টের সময় যখন কাতার থেকে বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে লিওনেল মেসি দলকে নিয়ে দেশের মাটিতে পা রাখেন তখনও বিশ্বকাপ হাতে করেই বিমান থেকে নামেন এলএম ১০। সম্প্রতি একটি পোস্ট ইনস্টাগ্রামে করেছেন লিওনেল মেসি যেখানে দেখা যাচ্ছে বিশ্বকাপকে সঙ্গে নিয়েই ঘুমচ্ছেন আর্জেন্টিনার অধিনায়ক। ঘুম থেকে উঠেও বিশ্বকাপকে নিজের পাশে রাখেন এবং প্রাতঃরাশ সাড়েন লিও।

জয়ের পর মেসি এক খোলা চিঠিতে লেখেন, “গ্র্যান্ডোলি থেকে কাতার। প্রায় ৩০ বছর। বিশ্বকাপ জিততে তিন দশকের কাছাকাছি সময় লাগল আমাদের। দুঃখ, আনন্দ আমি সব মিলিয়ে ফুটবল আমাকে অনেক কিছু দিয়েছে। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখেছি আজীবন। তাই চেষ্টা ছাড়িনি কোনওদিন। কখনও হাল ছাড়বো না বিশ্বাস ছিল। এই বিশ্বকাপটা দিয়েগোর জন্য। তিনি আমাদের স্বর্গ থেকে উৎসাহিত করেছেন। এই বিশ্বকাপটি তাঁদের সকলের জন্য যাঁরা ফলাফলের আশা না করে, সব সময় জাতীয় দলকে উৎসাহিত করেছেন। তাদের জন্য যারা রিজার্ভ বেঞ্চে বসে থেকেছে, খেলার সুযোগ না পেয়ে। ২০১৪ সালে যারা বিশ্বকাপ জয়ের কাছে পৌঁছেও জিততে পারেনি, এই বিশ্বকাপ তাঁদেরও। সকলের একটাই আকাঙ্খা ছিল। সবকিছু আমাদের ইচ্ছে মতো হয় না। আমাদের দলটা সত্যিই খুব সুন্দর। কোচিং স্টাফ, টেকনিক্যাল স্টাফ — ওঁদের হয়তো সকলে চেনেন না। ওঁরাও এই স্বপ্নটা সফল করার জন্য একইভাবে দিনরাত এক করে পরিশ্রম করেছেন।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।