কাতারে সংরক্ষণে মেসি

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

বিরাট পদক্ষেপ নিল কাতার। মধ্যপ্রাচ্যের এই দেশে গিয়ে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। বিশ্বকাপ খেলতে গিয়ে কাতারের বিলাসবহুল হোটেল ছেড়ে কাতার বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে থাকছিলেন লিওনেল মেসি’রা। এবার এই হোস্টেলে মেসির ঘরটিকে মিউজিয়াম হিসেবে সংরক্ষণ করা হবে বলে জানা যাচ্ছে।

কাতার বিশ্ববিদ্যালয় হোস্টেলের বি২০১ নম্বর ঘরে থেকেছেন মেসি। সেটিকে মিউজিয়াম হিসেবে তৈরি করা হবে। সম্প্রতি বেশ কয়েকটি ছবি নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে, মেসি এবং তাঁর জাতীয় দলের সদস্যদের ব্যবহার করা ঘরগুলি দেখানো হয়েছে।

জানা যাচ্ছে, মেসির মতো কিংবদন্তি ফুটবলারকে বিশেষ ভাবে সম্মান জানানোর জন্যই এমন পদক্ষেপ নিয়েছে কাতার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্বকাপ শুরুর সঙ্গে সঙ্গেই আর্জেন্টিনা থেকে বিশ্বকাপ দলের পাশাপাশি রাঁধুনিদের নিয়ে এসেছিলেন মেসিরা। বাইরের রান্না করা খাবার না খাওয়ার জন্যই এমন ব্যবস্থা করেছিল আর্জেন্টিনা। কাতার বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে মেসিদের সঙ্গে ছিলেন আর্জেন্টিনার বেশ কয়েকজন রাঁধুনি। তাঁরাই মেসিদের জন্য প্রতিদিন খাবার তৈরি করতেন। এছাড়াও কারও হাতে খাবার খেত না মেসি বাহিনী। শুধু তাই নয়, আর্জেন্টিনা থেকে টন টন খাবারের সামগ্রী নিয়েছিল তারা।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।