ক্রীড়া

ইডেনে প্রচার হলো মিতালির বায়োপিক ‘সাবাশ মিঠু’

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

শনিবারের ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্স ডুব দিল বলিউড এবং ক্রিকেটের নস্টালজিয়ায়। আসন্ন সৃজিত মুখোপাধ্যায়ের ছবি সাবাস মিঠুর প্রচারে ইডেনে সৃজিত মুখোপাধ্যায় মিঠু চরিত্রে অভিনয় করা তাপসী পান্নু তো ছিলেনই একইসঙ্গে এলেন সদ্য ক্রিকেট থেকে অবসর নেওয়া প্রাক্তন ভারতীয় মহিলা দলের অধিনায়ক মিতালি রাজ। যার বায়োপিকে হচ্ছে ছবিটি।

নিজস্ব চিত্র

মিতালি জানালেন,” খুব ভালো লাগছে ইডেনের মত মাঠে ছবির প্রচার হচ্ছে। ইডেন বরাবর আমার প্রিয় মাঠ। সত্যিই আমার কাছে দিনটা খুবই স্পেশাল।” তার অবসরের পরে ফের একবার তিনি জানালেন কোচিংয়ে এসে মহিলা ক্রিকেটার তুলে আনা তার টার্গেট। সুযোগ পেলে ক্রিকেট প্রসাসনে আসতে চান। তার চরিত্রে অভিনয় করা তাপসী জানালেন,” সত্যিই কঠিন ছিল ভোরবেলায় উঠে প্যাকটিস করা। ব্যাটিং স্টান্স নেওয়া। মিতালি অনেক সাহায্য করেছে আমাকে। আমি গর্বিত এমন চরিত্রে অভিনয় করতে পেরে।

নিজস্ব চিত্র

” সৃজিত জানালেন,” তাপসী খুব পরিশ্রম করেছে এই চরিত্রের জন্য। খুব ভালো অভিনেত্রী ও। অনেক দিন ধরে ইচ্ছা ছিল একজন ক্রিকেটারের বায়োপিক করা সেটা করলাম আমি খুব খুশি।” তাপসী আরো বলেন, ‘‘মিতালি খুব কম কথার মানুষ। আমায় প্রায় কিছুই বলেননি প্রথম দেখার পর। কী করব,বুঝতে পারছিলাম না। কী ভাবে জানব-বুঝব তাঁকে?’’মিতালি যতই নীরব থাকুন, ওঁর চারপাশ পর্যবেক্ষণ করে মানুষটাকে বোঝার চেষ্টা করেছেন। ক্রিকেটার মিতালি, বিশেষত অধিনায়ক মিতালিকে ফুটিয়ে তোলার প্রতিটি দৃশ্যে সে কথা মনে রেখে অভিনয় করেছেন তাপসী। আগামী ১৫ জুলাই মুক্তি পাচ্ছে তাপসী পান্নু অভিনীত ভারতীয় মহিলা ক্রিকেটার মিতাল রাজকে নিয়ে তৈরি ছবি “সাবাস মিঠু” । শুধুমাত্র অভিনয় দিয়ে পর্দার মিতালি রাজ হয়ে উঠতে তাপসী পান্নুকে কম ঘাম ঝরাতে হয়নি। পারফেকশনের জন্য লাগাতার চেষ্টা করে গেছেন। অভিনয়ে যেন জীবন্ত হয়ে উঠতে পারেন।

নিজস্ব চিত্র

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।