বিশ্ব অর্থনৈতিক ফোরামে মোদীর ভার্চুয়াল ভাষণ বিপত্তি ঘিরে সোশ্যাল ঝড়

এনএফবি, নিউজ ডেস্কঃ

সোমবার ডাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামের কর্মসূচিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভার্চুয়াল ভাষণ বিপত্তির জেরে সামাজিক মাধ্যমে ঝড় ওঠে। এই ঘটনা টুইটারের ট্রেন্ডিংয়েও চলে আসে। নেটিজেনদের অভিযোগ, ‘টেলিপ্রম্পটার’ বন্ধ হয়ে যাওয়ার পর কী বলতে সেটাই নাকি বুঝে উঠতে পারছিলেন না মোদীজি।

এ দিনে মোদীর ভাষণে বার বার ঘুরে ফিরে আসে কীভাবে তাঁর সময়ে ভারত উন্নতির পথে দ্রুত অগ্রসর হচ্ছে। তিনি বলেন, “স্বাধীনতার ৭৫তম বর্ষ উদযাপন করছে ভারত। সেইসঙ্গে দেশে করোনাভাইরাস টিকার ১৫৬ কোটি ডোজ প্রদানের বিষয়টি উদযাপন করছে। সেই অবস্থায় বিশ্বকে আশার তোড়া উপহার দিয়েছে ভারত। এই তোড়ায় গণতন্ত্রের প্রতি ভারতীয়দের অটুট আস্থা আছে। একবিংশ শতাব্দীর পৃথিবীকে ক্ষমতায়নের জন্য প্রযুক্তি আছে আমাদের। সেইসঙ্গে আছে ভারতীয়দের মানসিকতা এবং প্রতিভা।“ একইসঙ্গে মোদী দাবি করেন, বিশ্বে সব থেকে বেশি সফটওয়ার ইঞ্জিনিয়ার পাঠাচ্ছে ভারত।

প্রধানমন্ত্রীর কথায়, গত ৭ বছরে ভারতে বাণিজ্যের ক্ষেত্রে সুবিধা কতটা- তার উপর জোর দেওয়া হয়েছে। তিনি বলেন, “কর্পোরেট করের হার কমিয়ে দিয়ে আমরা আমরা প্রতিযোগিতা মূলক হয়ে উঠেছি। এটাই ভারতে বিনিয়োগের সেরা সময়।“ প্রসঙ্গক্রমে তিনি যোগ করেন, আত্মনির্ভরতার পথে হাঁটার মধ্যেই ভারত শুধুমাত্র বিভিন্ন প্রক্রিয়া সরল করার লক্ষ্য নিচ্ছে না, বরং বিনিয়োগ এবং উৎপাদন বৃদ্ধির জন্য উৎসাহ প্রদান করছে। সেই দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে গিয়ে আজ ভারত ১৪টি ক্ষেত্রে ২৬ মিলিয়ন ডলার মূল্যের বেশি উৎসাহ প্রকল্প চালু করেছে।

সোশ্যাল মিডিয়ায় ভাষণ বিপত্তির জেরে আছড়ে পড়া ঝড়


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.