ইস্ট-মোহনের পরে মহমেডানও পারলো না, মুম্বই ম্যাচ হেরে সেমিতেই দৌড় শেষ সাদা কালো ব্রিগেডের

এনএফবি,স্পোর্টস ডেস্কঃ

এবারের ডুরান্ড কাপের আসর থেকে যখন ইমামি ইস্টবেঙ্গল,এটিকে মোহনবাগান আগেই বিদায় নিয়েছে তখন বাংলার বড় ভরসা হয়ে দাঁড়িয়েছিল শতাব্দী প্রাচীন মহমেডান স্পোর্টিং ক্লাব। গত দুই বছর থেকে এই ক্লাবের কর্তা থেকে টিম ম‍্যানেজমেন্ট,সাপোর্ট স্টাফ – সবাই যেন বদলে গিয়েছেন। পুরনো মহমেডানের ঐতিহ্য ফিরিয়ে আনতে তাঁরা যেন বদ্ধপরিকর ছিল কিন্তু ফের স্বপ্নভঙ্গ ।

এদিন যুবভারতীতে সেমিফাইনালে লড়াই করেও শেষ অবধি আইএসএল দল মুম্বাই সিটির এফসির কাছে ১-০গোলে হেরে ডুরান্ড কাপ থেকে ছিটকে গেল সাদা কালো ব্রিগেড। এদিন যদিও ম্যাচের প্রথম থেকেই আক্রমণ নির্ভর ফুটবল খেলে মহমেডান। একাধিক গোলের সুযোগ পেলেও তারা গোল করতে ব্যর্থ হয়। ম্যাচের ৩৫ মিনিটে মহমেডানের মিস পাসের সুযোগ নিয়ে বল পেয়ে যায় মুম্বইয়ের গুরকিরাত। তিনি সেই বল পেয়ে গোলের দিকে টেনে নিয়ে যায়। এবং ছাংতেকে পাস বাড়ান। তবে ২০২২ ডুরান্ড কাপের সর্বোচ্চ স্কোরার বল নিয়ন্ত্রণ করতে পারেনি। তাই বড় কিছু ঘটেনি৪০ মিনিট- মিস মহমেডানের বিনিত রাইয়ের মিস পাসের হাত ধরে জোসেফকে বল পান। আম্বেকরের দিকে বল বাড়াব জোসেফ। বাঁ-দিকে ওভারল্যাপিংয়ে দৌড়ে উপর ওঠেন। তবে বক্সের ভিতরে তাঁর ক্রস অবশ্য মোটামুটি সহজেই ক্লিয়ার হয়ে যায়। ৪৫+১ মিনিট- সহজ সুযোগ নষ্ট গুরকিরাত। গুরকিরাত হাফ টার্নে আর একটি শট নেন। কিন্তু তিনি গোল মিস করেন । প্রথমার্ধ গোলশূন্য থাকে ম্যাচ।দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণ নির্ভর ফুটবল খেলে। ম্যাচের ৫৫ মিনিট- হলুদ কার্ড, ছাংতেকে ফাউল করার ​​জন্য হলুদ কার্ড দেখেন আম্বেকর। বিপজ্জনক অবস্থানে ফ্রিকিক পায় মুম্বই তবে গোল আসেনি।
৭৬ মিনিটে সাদা কালো দলে পরিবর্তন আসে শেখ ফৈয়াজের জায়গায় নামেন ইয়ামনাম গোপী।

ইস্ট-মোহনের পরে মহমেডানও পারলো না, মুম্বই ম্যাচ হেরে সেমিতেই দৌড় শেষ সাদা কালো ব্রিগেডের

৩০ অক্টোবর ভারতে আসবেন ফিফা সভাপতি ইনফানটিনো

৭৭ মিনিট- ছাংতে একটি ভালো শট নেন। কিন্তু গোলের কাছে পৌঁছয়নি। পাশ দিয়ে বের হয়ে যায়।ম্যাচে এক্সট্রা টাইম যখন নিশ্চিত তখন ক্ষনিকের ডিফেন্স ভুলে সাদা কালো ব্রিগেড বেকায়দায় পড়ে যায়। ৯০ মিনিটে বিপিনের গোলে জয় পায় মুম্বই। ১৩১ তম ডুরান্ড কাপে চলে গেলো তারা। হায়দরাবাদ এফসি আর বেঙ্গালুরু এফসি ম্যাচে দ্বিতীয় সেমিতে যারা জিতবে তাঁদের বিরুদ্ধে আগামী রবিবার ডুরান্ড ফাইনালে খেলবে মুম্বই।গতবারের রানার্স আপ মহমেডান সেমিফাইনাল থেকে ছিটকে গেলো। এবার মহমেডান দলের টার্গেট কলকাতা লিগ।

মহমেডানের প্রথম একাদশ

মাউইয়া (গোলকিপার), সাফিউব, শাহিন, এন’দিয়ে আম্বেকর, নুরিদ্দিন, ফৈয়াজ, আভাস, মার্কাস (অধিনায়ক), প্রীতম, আজহার মুম্বইয়ের প্রথম একাদশ
ফুর্বা(জিকে), আমে, ফল (সি), গ্রিফিতস, স্ট্যালিন, জহৌ, বিনিত, স্টুয়ার্ট, ছাংতে, বিপিন, গুরকিরাত।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।