ক্রীড়া

আইএফএ থেকে বকেয়া টাকা নিয়ে এলো মোহনবাগান কলকাতা লিগে নামার সম্ভবনা উজ্জ্বল

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

খুশির খবর কলকাতা ময়দানে। কলকাতা লিগে খেলতে দেখা যেতে পারে মোহনবাগানকে। কারণ বুধবার আইএফএ অফিস থেকে বকেয়ার প্রথম প্রথম কিস্তির টাকা নিয়ে গেলো মোহনবাগান। এদিন ১২ লক্ষ টাকার চেক নিয়ে গেলেন মোহনবাগানের প্রতিনিধি জয় বন্দোপাধ্যায় । এই টাকার পরিমান প্রথম কিস্তির বড় অংশ। প্রথম কিস্তির বাকি ৩ লক্ষ টাকা চলতি মাসের শেষ সপ্তাহে মোহনবাগানকে দিয়ে দেবে বলে জানিয়েছেন আইএফএ সচিব অনির্বান দত্ত।
প্রসঙ্গত উল্লেখ্য, প্রায় ৬০ লক্ষ টাকা বকেয়া ছিল। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত জানিয়েছিলেন তাঁরাও লিগ খেলতে চান। কিন্ত তাঁদের ভেন্ডাররা টাকা পায়। আইএফএ থেকে বকেয়া টাকা না পেলে লিগে খেলতে পারবে না মোহনবাগান। গত সপ্তাহে ক্লাবে গিয়ে মোহনবাগান সচিব দেবাশিস দত্তর সঙ্গে বৈঠক করেছিলেন আইএফএ সচিব অনির্বান দত্ত। তখনই ঠিক হয় কিস্তিতে বকেয়া মিটিয়ে দেওয়া হবে। পরে আইএফএ অফিস বেয়ারার্সদের সঙ্গে কথা বলে মোহনবাগানকে টাকা দেওয়ার (কিস্তিতে) চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন আইএফএ সচিব। মোহনবাগান ক্লাবকে প্রথম কিস্তি বাবদ ১৫ লক্ষ টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
তবে মোহনবাগানের ১২ লক্ষ টাকার চেক নেওয়াটা কলকাতা লিগ খেলার ব‍্যাপারে একটা ইতিবাচক দিক বলে মনে করা হচ্ছে।তবে মোহনবাগান খেললে তাঁদের প্রথম টিম খেলবে না রিজার্ভ দল খেলবে সেই বিষয়ে কিন্তু এখনও প্রশ্ন চিহ্ন আছে। তবে কলকাতা লিগে ডার্বি করতে মরিয়া আইএফএ কর্তারা।ডুরান্ড কাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গেছে এটিকে মোহনবাগান। গ্রুপের দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনালে রাজস্থান। মুম্বই সিটি ও এটিকে মোহনবাগান সাত পয়েন্টে গ্রুপ লিগের ম‍্যাচ শেষ করেছে। রাজস্থানের চার পয়েন্ট। নৌসেনাকে হারানোর পর রাজস্থানও সাত পয়েন্টে পৌঁছয়। ডুরান্ড কমিটির নিয়ম অনুযায়ী পয়েন্ট সমান হলে ‘হেড টু হেড’-এর ফলাফল দেখা হয়। প্রথম সাক্ষাতে মোহনবাগানকে ৩-২ গোলে হারিয়েছিল রাজস্থান। সেই নিয়মেই কোয়ার্টার ফাইনালে চলে নেয় রাজস্থান। বিদায় নেই ফেরান্দোর দল। তবে সবকিছুর পরেও কলকাতার সমর্থকেরা আশায় আছেন ডার্বি ম্যাচ ফেরার কলকাতা লিগে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।