ক্রীড়া

ঠিক হয়ে গেলো এটিকে মোহনবাগানের এএফসি কাপের প্রতিপক্ষ

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

ডুরান্ড কাপে একটি ম্যাচ ড্র করে আর একটি ম্যাচে হেরে পরের রাউন্ডে যাওয়া কার্যত অসম্ভব এটিকে মোহনবাগানের। তবে রবিবারের সম্মানরক্ষার ডার্বি জিততে মরিয়া সবুজ মেরুন ব্রিগেড। এরপর টার্গেট এএফসি কাপ।ফিফার সব দাবি মেনেই আগামী ২ সেপ্টেম্বর ভারতীয় ফুটবল ফেডারেশনের নির্বাচন। আর নতুন কমিটির হাতে দায়িত্ব উঠলেই ফিফার নির্বাসন ওঠা শুধুমাত্র সময়ের অপেক্ষা। ফলে এএফসি কাপের ইন্টারজোনাল সেমিফাইনালে আগামী ৭ সেপ্টেম্বর যুবভারতী ক্রীড়াঙ্গনে নামার ক্ষেত্রে কোনও বাধা রইল না এটিকে মোহনবাগানের। আর এই ম্যাচে বাগানের প্রতিপক্ষ কুয়ালা লামপুর সিটি।

বুধবার (২৪ অগস্ট) ৫-২ ব্যবধানে পিএসএম মাকাসারকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে তাঁরা।প্রথমার্ধে দু’গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও একটি গোল দেয় কুয়ালা লামপুর। এরপর আচমকাই দু’টি গোল শোধ করে দেয় মাকাসার। তবে বিপক্ষকে ম্যাচে ফেরার কোনও সুযোগ দেয়নি কুয়ালা লামপুর। ম্যাচের শেষ দিকে পরপর দু’টি গোল করে জয় তুলে নেয় কুয়ালালামপুর সিটি। এবারের এই দলটির কোচ ক্রোয়েশিয়ার বোজান হোদাক এবং অধিনায়ক ব্রাজিলের পাওলো জোসু।গত মরসুমে এই ইন্টারজোনাল সেমিফাইনালেই উজবেকিস্তানের নাসাফের বিরুদ্ধে ০-৬ ব্যবধানে পরাস্ত হয়েছিল এটিকে মোহনবাগান। এ বার তুলনামূলকভাবে সহজ প্রতিপক্ষ পেয়েছে তারা। এই ম্যাচে জিতলে এটিকে মোহনবাগান ইন্টারজোনাল প্লে-অফ ফাইনাল খেলবে। যেখানে উজবেকিস্তানের সগদিয়ানা জিজাখ বনাম হংকংয়ের ইস্টার্নে ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে খেলতে হবে সবুজ-মেরুন শিবিরকে। সেই ম্যাচ জেতার পর হবে এএফসি কাপের ফাইনাল, যেখানে এটিকে মোহনবাগানের জন্য অপেক্ষায় থাকবে পশ্চিম এশিয়ার শক্তিধর দেশগুলির কোনও একটি ক্লাব।

এটিকে মোহনবাগান স্কোয়াড:

গোলকিপার: অর্শ আনোয়ার শেখ, বিশাল কয়েথ, অভিলাষ পাল, দেবনাথ মন্ডল

ডিফেন্ডার: আশিস রাই, ব্রেন্ডান হ্যামিল, ফ্লোরেন্তিন পোগবা, প্রীতম কোটাল, রবি রাণা, শুভাশিস বোস, সুমিত রাঠি, দীপক টাঙরি

মিডফিল্ডার: কার্ল ম্যাকহিউ, জনি কাউকো, হুগো বুমৌস, লালরিনলিয়ানা হ্নামতে, প্রণয় হালদার, লেনি রড্রিগেস, ইঙ্গসন নিঙ্গোমবাম, রিকি সাবং, অভিষেক সূর্যবংশী

ফরোয়ার্ড: কিয়ান নাসিরি, আশিক কুরুনিয়ান, লিস্টন কোলাসো, মনবীর সিং, ফারদিন আলি মোল্লা।