ক্রীড়া

নেইমারদের নতুন হেডস্যার পেপ!

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

বিশ্বকাপ থেকে বিদায়ের পরই পদত্যাগ করেছেন তিতে। তাই বর্তমানে জাতীয় শিবিরে প্রশিক্ষকহীন নেইমার’রা। তবে ভবিষ্যতের কথা মাথায় রেখে এখন থেকেই কোচের খোঁজ শুরু করল ব্রাজিল। লিওনেল মেসির প্রাক্তন কোচকে জাতীয় দলের দায়িত্ব দিতে পারে নেইমারদের দেশের জাতীয় ফুটবল সংস্থা।

ক্লাব ফুটবলে কোচ হিসেবে অনেক দিন কাটিয়েছেন পেপ গুয়ার্দিওলা। এবার জাতীয় দলের কোচ হিসেবে কিছুটা সময় কাটাতে চান এমনও ইচ্ছে প্রকাশ করেছেন বার্সেলোনার প্রাক্তন কোচ। তাই এবার তাঁর সঙ্গেই কথাবার্তা চালাতে শুরু করে দিল ব্রাজিল। ব্রাজিলের ফুটবল সংস্থার সভাপতি এডনাল্ডো রদ্রিগেজ, ইতিমধ্যেই ম্যানচেস্টার সিটির কোচের সঙ্গে কথাবার্তা চালিয়েছেন। এমনটাই জানা গিয়েছে মিরর-এর প্রকাশিত একটি খবরে। বিশ্বফুটবল জগতে বিরাট জনপ্রিয়তা রয়েছে গুয়ার্দিওলার। শুধু তাই নয়, সাফল্যের দিক থেকেও জনপ্রিয় স্পেনের প্রাক্তন ফুটবলার। তাই ব্রাজিলের জাতীয় দলের কোচ হিসেবে গুয়ার্দিওলা’কে লাভের মুখ দেখতে পারেন নেইমাররা।

বিশ্বকাপ থেকে বিদায়ের পর সাংবাদিক সম্মেলনে এসে নিজের সিদ্ধান্তের কথা প্ৰকাশ করেন তিতে। ব্রাজিলের কোচ বলেন, “এই হার মেনে নেওয়া যন্ত্রণার। আমি এ বার একটু শান্তিতে থাকতে চাই। আমাকে যত টুকু দায়িত্ব দেওয়া হয়েছিল, সেই পর্ব শেষ হয়েছে। বছর দেড়েক আগেই বলেছিলাম বিশ্বকাপের ফল যা-ই হোক, আমি আর দায়িত্বে থাকব না। দু’রকম কথা আমি বলি না। কোনও রকম নাটক করে পদে থাকার ইচ্ছেও আমার নেই। যাঁরা আমাকে চেনেন, তাঁরা জানেন আমি এক কথার মানুষ।”

তিতে আরও বলেন, “একটা নির্দিষ্ট প্রক্রিয়াকে সঙ্গী করে এগোচ্ছিলাম আমরা। আগের বিশ্বকাপে গোটা দলকে একসূত্রে গাঁথাই আমার কাছে আসল কাজ ছিল। এখন দলটা একটা ছন্দে বেঁধে গিয়েছে। তবে দুর্ভাগ্যজনক যে এই বিশ্বকাপে আমরা সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারলাম না।”