বিরোধিতার কোনও অর্থ হয় নাঃ স্পিকার

এনএফবি, কলকাতাঃ

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হচ্ছে। বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানালেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।
এ দিন তিনি জানান, “আমাকে গতকাল মুখ্যমন্ত্রী ফোন করেছিলেন। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আমাদের বাজেট অধিবেশন শুরু হবে। প্রথম পর্যায়ে রাজ্যপালের ভাষণ দিয়ে বাজেট অধিবেশন শুরু হবে। তারপর রাজ্যপালের ভাষণের উপর বিতর্ক, তারপর আমাদের বাজেট পেশ হবে।“
একইসঙ্গে তিনি আরও জানান, ৬ ফেব্রুয়ারি রাজ্যপালের বাজেট ভাষণ দিয়ে বাজেট অধিবেশন শুরু হবে। ১০ ফেব্রুয়ারি রাজ্য বাজেটের সম্ভবনা।

বিগত বছরে রাজ্যপাল তাঁর বাজেট ভাষণ সম্পূর্ণ পাঠ করতে পারেন নি বিরোধীদের বাধার কারণে। সেই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিমান বাবু বলেন, এটা হওয়া বাঞ্ছনীয় না। বিরোধীরা চেষ্টা করেন ডিস্টার্ব করবার জন্য, তাদের মনোমত লেখা হয় না। রাজ্যপাল যথেষ্ট উচ্চ শিক্ষিত এবং বুদ্ধিমান মানুষ। তাঁর বাজেট স্পিচে কী থাকবে, না থাকবে তিনি সেটা আগে থেকে দেখে নেন। তারমধ্যে যদি কোনও রকম পরিবর্তন বা পরিবর্ধন করার দরকার মনে করেন সেটা তিনি করতে পারেন। সুতরাং বাজেট স্পিচ একবার রেডি হয়ে যাওয়ার পরে বিধানসভার ফ্লোরে দাঁড়িয়ে তার বিরোধিতা করার কোনও অর্থ হয় না।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।