সম্প্রীতির বার্তা ও ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তুলতে ইফতার পার্টির আয়োজন

এনএফবি, কোচবিহারঃ

দেশে তথা রাজ্যে জুড়ে রাজনৈতিক হানাহানির মধ্যেও সম্প্রীতির বার্তাবরণ ও ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তোলার লক্ষ্যে পবিত্র রমজান মাসে ইফতারের আয়োজন করলো দিনহাটা প্রেস ক্লাব।

এদিন দিনহাটার প্রেস ক্লাবের সকল সাংবাদিকদের উদ্যোগে দিনহাটা পুরসভার আপন ঘরে অনুষ্ঠিত হয় ইফতার পার্টি। সাংবাদিকদের এই ইফতার পার্টির মূল উদ্দেশ্য ছিল দল মত নির্বিশেষে সম্প্রদায়ীকতার উর্দ্ধে গিয়ে মানুষের মধ্যে সংহতির মেলবন্ধন গড়ে তোলা।
এদিন ঐ ইফতার পার্টিতে উপস্থিত ছিলেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ,পুরসভার চেয়ারম্যান গৌরীশংকর মাহেশ্বরী, ভাইস চেয়ারম্যান সাবির সাহা চৌধুরী, দিনহাটা থানার আইসি সুরোজ থাপা, এসআই দীপক রায়, দিনহাটা জামে মসজিদের ইমাম মেফতাহুল জান্নাত, মাসুদ হাসান সহ দিনহাটা প্রেস ক্লাবের সাংবাদিকগণ।
এদিন ইফতার পার্টি নিয়ে প্রেসক্লাবের পক্ষ থেকে জানান, “রমজান মাস হল পবিত্র মাস। এটি মুসলমান সম্প্রদায়ের মানুষরা সারাদিন রোজা রাখার পর মাগরিবের আজান পরলে আজান শুনে যেই খাবার গ্রহণ করা হয় সেটি হল ইফতার। ইফতারের মাধ্যমেই রোজার সমাপ্তি হয়।”

তারা আরও বলেন, “এই পবিত্র মাসে ইফতারে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবের সঙ্গে অনেক সময় একসঙ্গে খাবার খেয়ে থাকেন মুসলিমরা। আর এই ইফতারের মধ্য দিয়ে আমরা দিনহাটার আপামর মানুষের সাথে রাজনৈতিক মতাদর্শ ও সাম্প্রদায়িক বিভেদ ভুলে সকলকে একত্রিত করে বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তুলতে এই ইফতার পার্টির আয়োজন করি।”

খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485