সোশ্যাল মিডিয়ায় কোহলির পাশে পাক ক্রিকেট প্রেমীরা

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

ব্যাট হাতে একদমই চেনা ছন্দে নেই প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি ।একে তিন বছর ব্যাট হাতে শতরান নেই এবার আইপিএলে ব্যর্থ কোহলি । এবার বিরাটের পাশে দাঁড়ানোর বার্তা ওঘারার ওপার থেকে। সোশ্যাল মিডিয়ায় বিরাটের পাশে দাঁড়ালেন পাকিস্তানিরা।

এক ক্রিকেট ভক্ত লিখলেন, ‘এক ক্রিকেট প্রেমিক হিসেবে আমরা মাহি ভাই এবং কিং কোহলিকে ভালোবাসি। দুজনই ক্রিকেটের সুপারষ্টার।’ এরপরে মুলতানের এক বাসিন্দা লেখেন, মুলতান থেকে ভালোবাসা । পাকিস্তান।আশা করি রাজা আবার রাজত্ব করবেন ।’ অন্য একজন লেখেন,পাকিস্তানি জনগণ সর্বদা ক্রিকেটপ্রেমী জাতি, একজন মহান খেলোয়াড়, ক্রিকেটার হিসেবে বিরাটকে দেখে এসেছে … কোহলি নিশ্চই ফিরে আসবে …. পাকিস্তান থেকে ভালোবাসা।’ একজন পাক ক্রিকেট ভক্ত বিরাটের আইপিএলে মাঠ থেকে বেরোনোর সময় সমর্থকদের ভালোবাসার চুম্বন দিচ্ছিলেন সেই ছবি দিয়ে একজন লেখেন এরজন্য আমরা বিরাটকে ভালোবাসি।’ সোমি খান নামে একজন লেখেন, ‘আমাদের প্রতিপক্ষ হলেও বিরাটকে আমরা ভালোবাসি’।

শনিবার সানরাইজার্স হায়দ্রাবাদের মার্কো জেনসেনের দ্বিতীয় ওভারের তৃতীয় বলেই বিরাট আউট হন। লখনউ সুপার জায়ান্টস ম্যাচেও রান পাননি। এই নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে বিরাট ‘গোল্ডেন ডাক’ করে প্যাভিলিয়নের পথে ফিরে গেলেন । হতাশায় মাথা নিচু করে মাঠ ছাড়লেন।
জেনসেনের ফুল লেংথে এগিয়ে আসা ডেলিভারিতে শক্ত হাতে সামনের দিকে ঠেলে দিতে চেয়েছিলেন বিরাট। বল ব্যাটের কানা লেগে সোজা দ্বিতীয় স্লিপে চলে যায়। সেখানে দাঁড়িয়েছিলেন এইডেন মার্করাম। আউট হওয়ার পদ্ধতি সেই খোঁচা মারা। গত ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে দুষ্মন্ত চামিরার প্রথম ডেলিভারিতেই হুডার হাতে ক্যাচ তুলে আউট হন বিরাট । IPL ইতিহাসে এই নিয়ে টানা পাঁচবার প্রথম বলেই আউট হলেন বিরাট । ২০০৮ সালে মুম্বই ইন্ডিয়ান্স, ২০১৪ সালে পঞ্জাব কিংস ও ২০১৭ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ‘গোল্ডেন ডাক’ হয়েছিলেন। এ বার এই তালিকায় জুড়ে গেল আরও দুটি ম্যাচ।

চলতি আইপিএলে কোহলির ১৫ বছরের কেরিয়ারের সবথেকে খারাপ মরশুম। ৮ ম্যাচে এখনও পর্যন্ত বিরাট মাত্র ১১৯ রান করেছেন । একটিও অর্ধ-শতরান করতে পারেননি। এখনও অবধি ছয় হাজারের উপর রান করে আইপিএলে সর্বোচ্চ রানের তালিকায় প্রথম স্থানে আছেন কোহলি। শনিবার ম্যাচের পরে হায়দ্রাবাদ ব্যাটিং কোচ তারকা ব্রায়ান লারার থেকে ব্যাটিং টিপস নিতে দেখা যায় কোহলিকে।শনিবার প্রথমে ব্যাট করে RCB স্কোর বোর্ডে একশো রানও তুলতে পারেনি।

খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485