পাকিস্তানের অন্তর্বর্তীকালীন জাতীয় নির্বাচক আফ্রিদি

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ম্যানেজমেন্ট কমিটি শনিবার প্রাক্তন অধিনায়ক এবং তারকা অলরাউন্ডার শাহিদ আফ্রিদিকে পুরুষদের জাতীয় নির্বাচন কমিটির অন্তর্বর্তী সভাপতি হিসাবে নিয়োগ করেছে। লাল-বল ক্রিকেটে পাকিস্তানের ধারাবাহিক পারফর্ম্যান্সের অভাবের পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই বছর অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিপক্ষে পরপর দুটি ঘরের মাঠের টেস্ট সিরিজে হেরেছে পাকিস্তান।

এই প্যানেলের অন্য সদস্যরা হলেন আবদুর রাজ্জাক ও রাও ইফতেখার আনজুম। এদিকে আহ্বায়ক থাকবেন হারুন রশীদ। সোমবার, ২৬শে ডিসেম্বর থেকে নিউ জিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে নতুন কমিটির কার্যকাল শুরু হবে। উদ্বোধনী টেস্টটি করাচির ন্যাশনাল ব্যাংক এরিনায় অনুষ্ঠিত হবে।

পিসিবি প্রেস বিজ্ঞপ্তিতে শাহিদ আফ্রিদি বলেছেন, ” পিসিবি ম্যানেজমেন্ট কমিটি দ্বারা এই দায়িত্ব অর্পণ করায় আমি সম্মানিত বোধ করছি এবং এই দায়িত্বটি আমার সর্বোত্তম সামর্থ্য অনুযায়ী পালনে কোন চেষ্টার বাকী রাখব না।”

” আমাদের জয়ের পথে ফিরতে হবে এবং আমার কোন সন্দেহ নেই যে মেধাতান্ত্রিক এবং কৌশলগত বাছাইসংক্রান্ত সিদ্ধান্তের মাধ্যমে, আমরা জাতীয় দলকে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজে শক্তিশালী পারফরম্যান্স করতে এবং আমাদের সমর্থকদের আস্থা পুনরুদ্ধার করতে সাহায্য করব। আমি শীঘ্রই নির্বাচকদের একটি সভা আহ্বান করব এবং আসন্ন ম্যাচগুলির প্রসঙ্গে আমার পরিকল্পনাগুলি ভাগ করব।”- তিনি যোগ করেছেন।

এদিকে, নবনির্বাচিত পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠির অধীনে এটিই হবে পাকিস্তানের প্রথম আন্তর্জাতিক সিরিজ। শেঠি ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী রামিজ রাজার স্থলাভিষিক্ত হন। বেন স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ড দলের বিপক্ষে হোম টেস্ট সিরিজে পাকিস্তানের অপমানজনক ০-৩ হোয়াইটওয়াশের কয়েকদিন পরেই বরখাস্ত হয়েছিলেন রামিজ।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।