ভর্তি নিয়ে জটিলতা, বহরমপুরে অভিভাবকদের বিক্ষোভ

এনএফবি, মুর্শিদাবাদঃ

পঞ্চম শ্রেণীতে ভর্তি নিয়ে জটিলতা ঘিরে উত্তেজনা বহরমপুর জে এন অ্যাকাডেমি স্কুলে। প্রধান শিক্ষককে ঘিরে অভিভাবকদের বিক্ষোভ। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি সামাল দেয়।

জানা গেছে, জে এন অ্যাকাডেমি স্কুলের প্রাথমিক বিভাগ থেকে যে সমস্ত পড়ুয়ারা চতুর্থ শ্রেণী থেকে সেই স্কুলেরই পঞ্চম শ্রেণীতে ভর্তি হতে চায়- তাদের ভর্তি নিয়ে জটিলতা তৈরি হয়েছে। স্কুলের পক্ষ থেকে জানানো হয়েছে, যে সকল পড়ুয়ার বাড়ি স্কুল থেকে ৫০০ মিটারের মধ্যে নয়, তালিকা থেকে তাদের নাম বাদ দেওয়া হয়েছে। এরকম প্রায় একশো জন পড়ুয়ার নাম তালিকা থেকে বাদ পড়েছে। অভিভাবকদের অভিযোগ, প্রাথমিক স্কুলে পড়ার সময় এমন কোনো নির্দেশিকার কথা জানানো হয় নি। এখন বাড়ির কাছের স্কুলেও আসন পূর্ণ হয়ে যাওয়ায় সেখানেও তারা ভর্তি হতে পারছে না।

পুষ্পেন চট্টোপাধ্যায়, প্রধান শিক্ষক উচ্চ মাধ্যমিক বিভাগ

তবে এই জটিলতা নিয়ে স্কুলের প্রাথমিক বিভাগ এবং উচ্চ মাধ্যমিক বিভাগ একে অপরের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলছেন। উচ্চ মাধ্যমিক বিভাগের প্রধান শিক্ষক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করছেন। তাঁর দাবি, প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক হাই স্কুলের পরিকাঠামো না জেনেই ভর্তির জন্য পড়ুয়াদের পাঠিয়ে দিয়েছে। সেই কারণেই গণ্ডোগোল তৈরি হয়েছে।

সম্বলজ্যোতি মন্ডল, প্রধান শিক্ষক প্রাথমিক বিভাগ

অপরদিকে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পাল্টা দাবি, হাইস্কুলের প্রধান শিক্ষক জটিলতা তৈরি করেছে। প্রাইমারি স্কুল থেকে হাইস্কুলে সরাসরি ভর্তির নিয়ম রয়েছে। কিন্তু তিনি নানা অজুহাত দেখাচ্ছেন। যে কারণেই সমস্যা তৈরি হয়েছে। এই বিষয় নিয়ে অভিভাবকেরা জেল বিদ্যালয় পরিদর্শকের কাছে অভিযোগ জানাতে যান।

নিবেদিতা সরকার, অভিভাবিকা

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।