রাজ্যলেটেস্ট

এসএসসি দুর্নীতি নিয়োগ কান্ডে আকাশের দিকে তাকিয়েই প্রশ্ন এড়িয়ে যাচ্ছেন পার্থ

এনএফবি, কলকাতাঃ

কখনো চোখের জল ফেলে আবার কখনো বা কাকুতি মিনতি করে জামিন চেয়েও তা মেলেনি। বরং তাঁর আমলের মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যাকেও গ্রেফতার হতে হয়েছে সিবিআইয়ের হাতে। পার্থ চট্টোপাধ্যায় এবং কল্যাণময় গঙ্গোপাধ্যায় কে আদালত কক্ষে মাথা নীচু করে বক্তব্য পেশ করতে দেখা গিয়েছিল ৷ এখন দু’‌জনেই সিবিআই হেফাজতে। রাতে পার্থ চট্টোপাধ্যায়ের ঘুম না হওয়ায় রবিবার নিজাম প্যালেসেই স্বাস্থ্য পরীক্ষা করতে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে ।

সিবিআই সূত্রে জানা যাচ্ছে নিয়োগ দুর্নীতি মামলায় ভীষণ ভাবে অসহযোগীতা করছে প্রাক্তন এই শিল্প মন্ত্রী ৷ এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে গ্রেফতার করা হয়েছে তিন অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়, কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং এসপি সিনহা–কে। এমনকী এই নিয়ে একাধিক প্রশ্ন করা হয়েছে তিনজনকেই। বাকি দু’‌জন যদিও বা কিছু বলেছেন, পার্থ চট্টোপাধ্যায় তদন্তে সহযোগিতা করছেন না বলে অভিযোগ। এসএসসি নিয়োগ কে বা কারা নিয়ন্ত্রণ করত বার বার এই প্রশ্ন করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে । কিন্তু কোন উত্তর না দিয়ে আকাশের দিকে তাকিয়ে থাকছেন তিনি। কিছুই যেন মনে পড়ছে না। এমন ভাব দেখাচ্ছেন।

সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, জেরায় পার্থ চট্টোপাধ্যায় বারবার দাবি করছেন, তিনি কিছুই জানতেন না। আর কমিটি গঠনের ফাইলে সই করেছিলেন মাত্র। এরপরে কারা জানত এই প্রশ্ন করা হলে তিনি তাকিয়ে ছিলেন শুধু। সূত্রের খবর, টাকার লেনদেন থেকে প্রভাবশালী যোগ নিয়ে পার্থ ও কল্যাণময়কে আলাদা আলাদা করে জেরা করা হয়। কিন্তু পার্থ নিয়োগ দুর্নীতি নিয়ে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন এবং পার্থ তথ্য গোপন করছেন। খাওয়া ঘুম কমে যাওয়ায় আজ তাকে নিজাম প্যালেসেই স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছে ৷