ক্রীড়া

[:en]বোর্ড সচিব জয়কে খোঁচা পিসিবির[:]

[:en]

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

বিসিসিআই সচিব জয় শাহ’কে খোঁচা মারল পাকিস্তান। দিন কয়েক আগে একটি সূচি প্রকাশ করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব হওয়ার পাশাপাশি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতিও জয়। ২০২৩ এবং ২০২৪ সালে এশিয়ায় আয়োজিত সমস্ত প্রতিযোগিতার সূচি প্রকাশ করেছেন তিনি। এর পরই তাঁকে টিপ্পনি কাটলেন পাক বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠি।

চলতি বছর এশিয়া কাপ হওয়ার কথা বাবর আজমদের দেশে। সেখানে রোহিত শর্মা’রা খেলতে না যাওয়ার সম্ভাবনাই বেশি। কিন্তু তা সত্ত্বেও প্রতিযোগিতার সূচি প্রকাশ করেছেন জয়। আর সে কারণেই কার্যত ক্ষোভ প্রকাশ করেছেন পিসিবি’র চেয়ারম্যান নাজম শেঠি। টুইট করে তিনি বলেছেন, “একতরফা ভাবে ২০২৩ ও ২০২৪ সালের সূচি প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ। এর মধ্যে এশিয়া কাপও রয়েছে, যেটা হওয়ার কথা পাকিস্তানেই। যখন এতটাই করছেন তখন ২০২৩ সালের পাকিস্তান সুপার লিগের সূচিও তৈরি করে ফেলুন। আশা করছি তাড়াতাড়ি জবাব পাব।”

আসন্ন সেপ্টেম্বর মাসে ভারত এবং পাকিস্তান ফের মুখোমুখি হতে চলেছে এশিয়া কাপে। দুই দলকেই রাখা হয়েছে একই বিভাগে। তৃতীয় দল হিসেবে কোনও দেশকে যোগ্যতা অর্জন করে আসতে হবে। অপর একটি গ্রুপের তিন দলের তালিকায় রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান। গত বছর এশিয়া কাপে দুইবার পাকিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত। প্রথমবার বাবর আজমদের হারিয়ে দিলেও দ্বিতীয়বার তাদের হারাতে পারেননি রোহিত শর্মা’রা। অন্যদিকে টি২০ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে ভারত। বিশেষ করে বিরাট কোহলি। পাকিস্তানের বোলারদের কাল ঘাম ছুটিয়ে দেন প্রাক্তন ভারত অধিনায়ক। ৮২ রানে অপরাজিত থাকেন তিনি।

নো বলের রেকর্ড, হারের দায় আর্শদীপের উপর চাপালেন অধিনায়ক হার্দিক – NF Bangla Private Limited (newsfrontbangla.com)

[:]