ভারতে বিশ্বকাপ না খেলা নিয়ে সুর নরম পিসিবির নতুন চেয়ারম্যানের

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

ভারত পাকিস্তানের রাজনৈতিক ঝামেলা ক্রিকেট ময়দানে জারি। গত ৯ বছর দুই দেশের সিরিজ বন্ধ। শুধু এশিয়া কাপ আর আইসিসি টুর্নামেন্টে দুই দেশ মুখোমুখি হয়। আর ২০২৩ সালে পাকিস্তানে আয়োজিত হতে চলা এশিয়া কাপ না খেলা নিয়ে ইতিমধ্যেই জানিয়েছে ভারত। বদলে নিরপেক্ষ ভেনুতে খেলার ব্যাপারে প্রস্তাব দেওয়া হয়েছে ভারতীয় বোর্ডের তরফ থেকে। এরপর পিসিবি ২০২৩ সালে ভারতে হতে চলা একদিনের বিশ্বকাপ বয়কটের হুঁশিয়ারি দেন পিসিবি’র তৎকালীন সভাপতি, বর্তমানে প্রাক্তন রামিজ রাজা।

রামিজ রাজা

এই পরিস্থিতিতে ওডিআই বিশ্বকাপ নিয়ে এবার নিজেদের অবস্থান স্পষ্ট করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট নাজাম শেঠি। রামিজ রাজা যে হুঁশিয়ারি দিয়েছিলেন সেখান থেকে কিছুটা নরম সুর শোনা গেল নাজাম শেঠির গলায়। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের পরিস্থিতি নিয়ে অবস্থান স্পষ্ট করলেন নাজাম শেঠি।

তিনি বলেন, ” সরকার যদি আমাদের বলে ভারতে না যেতে, তাহলে আমরা যাব না। পাকিস্তান আর ভারতের মধ্যে ক্রিকেটীয় সম্পর্ক যখন কূটনৈতিক সম্পর্কের উপর নির্ভর করছে, তখন এটাকে পরিষ্কার করা উচিত। আমরা খেলব কি না সেটা সরকারিস্তরে সিদ্ধান্ত নেওয়া হবে। পিসিবি শুধু খবর জানাতে পারে, সিদ্ধান্ত নেবে সরকার।”

অর্থাৎ ভারতের মত, পাকিস্তানও বিষয়টা কেন্দ্রীয় সরকারের কোর্টে বল ঠেলল।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।