জেলা

ঝাড়গ্রামে বিধবা ভাতা প্রদান করলেন পার্থ চট্টোপাধ্যায়

এনএফবি, ঝাড়গ্রামঃ

ঝাড়গ্রাম জেলা শাসকের অফিসের সিধু কানু হলে বৃহস্পতিবার বিধবা ভাতার পরিষেবা প্রদান করলেন রাজ্যের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, এদিন মোট একশো জন মহিলার হাতে বিধবা ভাতার সার্টিফিকেট তুলে দেওয়া হয় । আরও জানা যায়, ঝাড়গ্রাম জেলার আটটি ব্লকে প্রায় সাড়ে এগারো হাজার মহিলা বিধবা ভাতার উপভোক্তা রয়েছেন । এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝাড়গ্রামের জেলাশাসক জয়সী দাশগুপ্ত, পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ , জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস, নয়াগ্রামের বিধায়ক দুলাল মুর্মু , বিনপুরের বিধায়ক দেবনাথ হাঁসদা সহ একাধিক ব্যক্তিত্ব ।

বিধবা ভাতা প্রদান। নিজস্ব চিত্র

এদিন পার্থ চট্টোপাধ্যায় বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় সামাজিক প্রকল্পের মাধ্যমে নারীশক্তিকে অনেকটা এগিয়ে দিয়েছে । তিনি মহিলাদের প্রাধান্য দেওয়ার জন্য তাদের নামে স্বাস্থ্য সাথী কার্ড প্রকল্পও চালু করেছেন । গতবারের ভোটে মহিলাদেরকে বলা হয়েছিল যে তাদেরকে স্বনির্ভর করতে সাহায্য দেবে রাজ্য সরকার ,যাতে তাদের স্বামী বা ছেলের কাছে হাত পাততে না হয় । তা তিনি করেছেন । আমি আশা করবো যে এই সামাজিক প্রকল্প গুলির মাধ্যমে জঙ্গলমহলের দরিদ্র ও নিপীড়িত মানুষদের উপকার হবে ।”