শুরু থেকেই জিম্বাবোয়ের ওপর চাপ তৈরির পরিকল্পনাঃ অশ্বিন

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের একেবারে সামনে রয়েছে ভারতীয় দল। সেই লক্ষ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের জায়গা পাকা করতে হলে জিম্বাবোয়েকে হারাতেই হবে ভারতীয় দলকে। আর সেই ম্যাচে নামার আগেই কার্যত ভারতীয় দলের পরিকল্পনা জানিয়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন। ধারেভারে এগিয়ে থাকলেও, জিম্বাবোয়েকে যে ভারতীয় দল একেবারেই হাল্কাভাবে নিচ্ছে না সেই কথা স্পষ্ট করে দিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর মতে জিম্বাবোয়ের বিরুদ্ধে শুরু থেকেই অত্যন্ত চাপ দিতে চায় ভারতীয় শিবির।

এবারের টি টোয়েন্টি বিশ্বকাপে শুরু থেকেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয় দল। পাকিস্তান থেকে নেদারল্যান্ডস এবং বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালের অনেকটা কাছেই পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিততে পারলেই সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলত টিম ইন্ডিয়া। কিন্তু তা হয়নি। রবিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে নামতে হবে টিম ইন্ডিয়াকে। সেই ম্যাচ জিতলেই টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল পাকা হয়ে যাবে রোহিত শর্মাদের।

টি টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবোয়েকে হারালেই সেমিফাইনালে ভারত
ধারেভারে জিম্বাবোয়ে পিছিয়ে থাকলেও, “তাদেরকে নিয়ে কিন্তু যথেষ্ট সাবধানী ভারতীয় দলের তারকারা। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে এসেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর মুখ থেকেই এমন ইঙ্গিত পাওয়া গিয়েছে। তাঁর মতে জিম্বাবোয়ে শুরু থেকেই ভারতের বিরুদ্ধে পিছিয়ে পড়বে তা ভেবে নেওয়াটা একেবারেই নাকি ভুল হবে। বরং জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতীয় দলকে শুরু থেকেই যথেষ্ট চাপ দিতে হবে। টিম ইন্ডিয়ারও যে এটাই পরিকল্পনা তা বার অপেক্ষা রাখে না।”

যতটা সম্ভব আমাদের ক্লিক্যাল হতে হবে জিম্বাবোয়ের বিরুদ্ধে। আমরা জানি যে কোনও দলকেই হারানোটা একেবারে সহজ ভাবা তা ঠিক নয়। আমার মতে সেখানে আমাদের যেতে হবে এবং শুরুর দিক থেকেই ভাল ব্যাটিং করতে হবে ও তাদের বিরুদ্ধে দুর্ধর্ষ বোলিং পারফরম্যান্স প্রদর্শন করে ক্রমশ চাপ তৈরি করতে হবে। ভাল দল সবসময়ই ক্লিনিকাল হল এবং প্রতিপক্ষের ওপর চাপ তৈরি করতে সক্ষম থাকে।

এই মুহূর্তে চার ম্যাচ খেলে ৬ পয়েন্ট রয়েছে ভারতের। আর দুই পয়েন্ট পেলেই টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে যাবে ভারতীয় দল। আর সেই লক্ষ্যেই যথেষ্ট সাবধানী টিম ইন্ডিয়া। কোনওরকম বাড়তি ঝুঁকি নিতে চায়না। নিজেদের প্রস্তুতি নিয়েই এখন ব্যস্ত রয়েছে ভারতীয় দল। ম্যাচের আগের দিন মেলবোর্নে পাঁচ ঘন্টা অনুশীলনের সূচি রয়েছে ভারতীয় দলের।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *