অবসর নিয়ে মুম্বাই কোচিং গ্রুপে পোলার্ড

অঞ্জন চ্যাটার্জী,এনএফবিঃ

আইপিএল শুরুর আগেই ধাক্কা মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে। আগামী মরসুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলবেন না কায়রন পোলার্ড। বিশ্বের সবচেয়ে দামি ক্রিকেট লিগ থেকে অবসর নিয়েছেন তিনি। তবে রোহিত শর্মার নেতৃত্বাধীন আইপিএল দলটির সঙ্গেই যুক্ত থাকছেন পোলার্ড। রোহিতদের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন ক্যারিবিয়ান তারকা।

টানা ১৩ বছরের খেলোয়াড় জীবনে ইতি টানলেন পোলার্ড। এবার মুম্বই ইন্ডিয়ান্সেই কোচ হিসেবে জীবনের নতুন ইনিংস শুরু করবেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার। অবসরের সিদ্ধান্ত জানিয়ে পোলার্ড বলেছেন, “এই সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল না। আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চেয়েছিলাম। মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর আইপিএল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। আইপিএলে দুর্দান্ত সফল এই ফ্র্যাঞ্চাইজির কিছু পরিবর্তন প্রয়োজন। এই সময়ে আমি সরে দাঁড়ালে দলের পরিবর্তনের প্রক্রিয়া সহজ হবে। যদি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে না খেলি, তা হলে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেও আমার পক্ষে খেলা সম্ভব নয়। এক এমআই সব সময়ই এমআই।”

রোহিতদের ব্যাটিং কোচ হিসেবে এমআই’তে থাকছেন পোলার্ড। এই প্রসঙ্গে ক্যারিবিয়ান তারকা বলেন, “এ বার থেকে মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচের ভূমিকা পালন করব। তবে এমআই এমিরেটসের হয়ে খেলা চালিয়ে যাব।” আইপিএল-এ ১০০ টির বেশি কিংবা ১০০টা ম্যাচ খেলা ক্রিকেটারদের মধ্যে অন্যতম পোলার্ড। তাঁর অলরাউন্ড পারফরম্যান্সে ভর দিয়ে অসংখ্য ম্যাচ জিতেছে মুম্বই। শুধু তাই নয়, দলকে পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন করিয়ে দেওয়ার পিছনেও বিরাট ভূমিকা রয়েছে পোলার্ডের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *