ক্রীড়া

ভারত -পাক ম্যাচে কাকে ফেভরিট মানছেন পন্টিং!

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

আগামী ২৮ আগস্ট এশিয়া কাপে ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে উন্মাদনার পারদ ইতিমধ্যেই উঠতে শুরু করে দিয়েছে। কে জিতবে ভারত -পাক ম্যাচ সেটা নিয়ে সবার আগ্রহ। অস্ট্রেলিয়াকে ২ বার বিশ্বকাপ জেতানো অধিনায়ক রিকি পন্টিং কিন্তু ভারতকেই ফেভারিট মানছেন। এদিন পন্টিং এক সাক্ষাৎকারে জানালেন,”আমি মনে করি ভারত জিতবে। আমার ধারণা ভারতই এশিয়া কাপ জিতবে। তাই পাকিস্তানের বিরুদ্ধে লড়াইয়ে আমি ভারতের হয়েই বাজি ধরব। যদিও তাতে পাকিস্তানের এমন কিছু ক্ষতি হবে না। ওরা অসাধারণ ক্রিকেটজাতি। ওরা প্রতিনিয়ত সুপারস্টার প্লেয়ার উপহার দিয়ে চলেছে।’’ গতবছর টি-২০ বিশ্বকাপের পর ফের বাইশ গজের ময়দানে দুই প্রবল প্রতিদ্বন্দ্বী দেশ। গত বছর সেই ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। তবে ভারতীয় দল ইদানিং ভালো ফর্মে রয়েছে। তবে বাবর আজমের পাকিস্তানও যে কোনও টিমকে মাত দেওয়ার মতো ক্ষমতা রাখে। টুর্নামেন্টে এই জমজমাট লড়াই দেখা মোট তিনবার। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ। কাপ যুদ্ধে ভারত-পাক মুখোমুখি হওয়ার আগে এশিয়া কাপ তার স্টেজ রিহার্সাল।

কীভাবে তিনবার? ২৮ তারিখের ম্যাচ ছাড়াও চিরপ্রতিদ্বন্দ্বীদের দেখা হতে পারে সুপার ফোর স্টেজে। রাউন্ড রবিন ফরম্যাটের খেলায় তালিকার শীর্ষে থাকা দলগুলি একে অপরের মুখোমুখি হবে। এবং কোনও অঘটন না ঘটলে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলের ফাইনালে দেখা হয়ে যেতে পারে বাবর আজমদের সঙ্গে। আগামী ২৮ আগস্ট ম্যাচ ধরলে ভারত-পাকিস্তান ১৫ বারের জন্য মুখোমুখি হবে। হেড টু হেডে ৮-৫ এগিয়ে ভারত। এশিয়া কাপে ছয়টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হচ্ছে। এশিয়া কাপ চলবে ১৪ দিন ধরে।

এশিয়া কাপের জন্য ভারতের স্কোয়াডঃ

রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, আবেশ খান।

স্ট্যান্ড-বাইঃ

শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল ও দীপক চাহার।বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফাখার জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মহম্মদ নাওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি ও উসমান কাদির।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।