রোনাল্ডো ম্যাজিকে ঘানাকে হারালো পর্তুগাল

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

ক্রিস্টিয়ানো রোনাল্ডো ম্যাজিক। ঘানাকে ৩-২ গোলে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করলো পর্তুগাল। বৃহস্পতিবার তাই মাঠে নেমেই আবেগপ্রবণ হয়ে পড়েন রোনাল্ডো। জাতীয় সঙ্গীতের সময় চোখের কোণে জল ছলছল করছিল। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পরে মাঠে নামলেন, গোল করে দলকে জেতালেন।

এ দিন বিশ্বরেকর্ডের হাতছানি ছিল। একটা গোল করেছেন আর একটা করলেই নয়া নজির। একমাত্র ফুটবলার হিসেবে পাঁচটি বিশ্বকাপে গোল করার রেকর্ড। ম্যাচের প্রথমার্ধে বেশ ভালো খেলে পর্তুগাল। রোনাল্ডোর প্রথম টাচ ১০ মিনিটের মাথায়। সামনে ঘানার গোলকিপারকে একা পেয়েও গোলে করতে পারেননি। তার তিন মিনিটের মধ্যে সিআরসেভেনের হেড লক্ষ্যভ্রষ্ট হয়। তবে ম্যাচের ৩১ মিনিটে গোল করেন রোনাল্ডো তবে অফ সাইডের জন্য বাতিল হয়। প্রথমার্ধ ১-০ ব্যবধানে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণ নির্ভর ফুটবল খেলে। ম্যাচের ৬২ মিনিটে বক্সের মধ্যে পর্তুগিজ তারকাকে ফাউল করেন সালিসু। পেনাল্টি পেয়ে গোল করেন রোনাল্ডো আর তারপর কর্নার ফ্লাগের কাছে গিয়ে দু’হাত শূন্যে তুলে লাফ।

ম্যাচের ৭৩ মিনিটে সমতা ফেরায় আন্দ্রে আয়ু। যদিও ঘানার ম্যাচের সমতা ফেরানো বেশি ক্ষণ টেকেনি। কারণ ম্যাচের ৭৮ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন জোয়াও ফেলিক্স। মাঝমাঠ থেকে ব্রুনো ফার্নান্দেজের বাড়ানো বল ধরে বেশ কিছুটা জমি কভার করে ডান পায়ের শটে নিখুঁত প্লেসিং ফেলিক্সের। তার দু’মিনিটের মধ্যে ৩-১ করেন রাফায়েল লিয়াও। পরিবর্ত হিসেবে নেমে মাত্র ২ মিনিট ৪২ সেকেন্ডের মধ্যে গোল করেন সুপারসাব।

রোনাল্ডোকে তুলে নেওয়ার দু’মিনিটের মাথায় ব্যবধান কমায় ঘানা। ৮৯ মিনিটে গোল করে খেলা আবার জমিয়ে দেন বুকারি। বেঞ্চে মাথায় হাত রোনাল্ডোর। অ্যাডেড টাইমের একেবারে অন্তিমলগ্নে গোলের নিশ্চিত সুযোগ মিস করে ঘানা। তবে ম্যাচ হারলেও ফুটবল প্রেমীদের মন জিতলো ঘানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *