স্থানীয়

শিশু মৃত্যু ঘিরে উত্তপ্ত বেসরকারি নার্সিংহোম

এনএফবি, কোচবিহারঃ

কোচবিহারের একটি বেসরকারি নার্সিংহোমে রবিবার রাত ৮ টা নাগাদ শিশু মৃত্যুকে কেন্দ্র করে ভাঙচুর হয়। ঘটনার কথা জানতে পেরে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়।

মৃত শিশুটির পরিবারের অভিযোগ, অস্ত্রোপচার করে প্রসব করানোর কথা জানিয়েছিল নার্সিংহোম কর্তৃপক্ষ। কিন্তু তার বদলে সাধারণভাবে প্রসব করানো হয় যার ফলে শিশুর মৃত্যু ঘটে। এরফলেই উত্তপ্ত হয়ে ওঠে রোগীর আত্মীয় পরিজন। তাদের আরও অভিযোগ, নর্মাল ডেলিভারি হওয়ায় শিশুটি আটকে গিয়ে তার মৃত্যু হয়। এরপরই পালিয়ে যায় ডাক্তার। ঘটনার তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ডাক্তারের এই গাফিলতির বিরুদ্ধে মুখ খুলেছেন প্রসূতি মায়ের আত্মীয়-পরিজনেরা। পরে নার্সিংহোম কর্তৃপক্ষ পুলিশকে খবর দিলে কোচবিহার কোতোয়ালি থানা থেকে ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। মৃত শিশুটির আত্মীয় পিংকি বানু জানান, কোনরকম ডাক্তারি পরীক্ষা ছাড়াই বিকেল চারটে নাগাদ অস্ত্রোপচার করার চেষ্টা করা হয়। রাত থেকেই ভর্তি ছিলেন তার বোন। সন্তানের মৃত্যুতে কার্যত ভেঙে পড়েছে পরিবার।

নিজস্ব চিত্র

মহিলা বিশেষজ্ঞ ডাক্তার কাজল কুন্ডু এবং অস্ত্রোপচার বিশেষজ্ঞ ডাক্তার দিলীপ পাল দুজনেই অভিযোগ অস্বীকার করে বলেন, “আমরা যথাযথ প্রচেষ্টা করেছি, এটা দুর্ঘটনা। তবে রোগী বা রোগীর পরিবার আমাদের উপরে অকারণে চড়াও হয়েছে। আমাদের আক্রান্ত করার চেষ্টা করা হয়েছে।”