স্থানীয়

বেহাল রাস্তায় বাড়ছে সমস্যা, দ্রুত সারাইয়ের দাবি গ্রামবাসীদের

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

গত এক বছর ধরে বালিসাই থেকে তাজপুর পর্যন্ত ৫ কিলোমিটার রাস্তা বেহাল অবস্থা।কোথাও তৈরি হয়েছে গর্ত আবার কোথাও পিচ উঠে গিয়ে কার্যত বেরিয়ে এসেছে রাস্তার কঙ্কালসার রূপ।

দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের পক্ষ থেকে কোনো রকমে বালি এবং চিপস ফেলে রাস্তায় ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়েছিল। পরবর্তীকালে সেগুলি উঠে গিয়ে কার্যত কোনো গাড়ি যাতায়াত করলে ধুলোঝড়ে ভর্তি হয়ে যেতে হচ্ছে পর্যটক থেকে শুরু করে পথ চলতি মানুষদের। তাই আজ তাজপুর গ্রামবাসী অটো ইউনিয়নের পক্ষ থেকে রাস্তা অবরোধ করে দেওয়া হয়। সেই সঙ্গে তাদের দাবি অবিলম্বে এই রাস্তা মেরামত না হলে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন। ২৯ কর্মকর্তারা জানিয়েছেন প্রতিনিয়ত এক হাজার গাড়ি এই পথে যাতায়াত করে যার ফলে রাস্তার পাশে উঠে যাওয়া পাথরের টুকরো ছিটকে গিয়ে পর্যটক থেকে আরম্ভ করে সাধারন মানুষরা আহত হচ্ছেন।

নিজস্ব চিত্র

সেই সঙ্গে গাড়ি নষ্ট হয়ে যাচ্ছে তার থেকে আরও বেশি সমস্যার সৃষ্টি হয়েছে। গাড়ি যাওয়ার পরে যে পরিমাণ ধুলো উড়ছে তাতে এলাকার মানুষের শ্বাস কষ্টের পরিমাণ আরো বেশি করে বেড়ে যাচ্ছে। তাই অবিলম্বে এই রাস্তা সারাইয়ের দাবি জানিয়েছেন গ্রামবাসী থেকে আরম্ভ করে ইউনিয়নের কর্মকর্তারা।

YouTube player