জেলাফিচার

চাকরি দেওয়ার নাম করে টাকা আত্মসাতের অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে

এনএফবি,দক্ষিণ দিনাজপুরঃ

এবার টাকা নিয়ে চাকরি না দেওয়ার অভিযোগ উঠল এক অধ্যাপকের বিরুদ্ধে। অভিযোগ, প্রাথমিক স্কুলে চাকরি দেওয়ার নাম করে এক মহিলার কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন বালুরঘাট কলেজের এক অধ্যাপক। কিন্তু চাকরি তিনি পাননি। এই ঘটনায় পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করলেন ওই মহিলা। শুধু পুলিশ সুপার নন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডিকেও অভিযোগ জানান বালুরঘাট রঘুনাথপুর এলাকার বাসিন্দা তিলকি কর্মকার।

যদিও এই অভিযোগ যাঁর বিরুদ্ধে, সেই অধ্যাপকের কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে তাঁর পরিবারের দাবি, তাদের ছেলে ফেঁসে গিয়েছে। তার মূল্যও চোকাতে হচ্ছে তাদের। যদিও ছেলেকে ফাঁসানো হয়েছে দাবি পরিবারের।

তিলকি কর্মকার, অভিযোগকারী

অভিযোগ, ২০১৪ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি বের হয়। সেই সময়ই বালুরঘাট কলেজের ইংরেজি বিভাগের এক অধ্যাপক চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা নেন। একাধিক চাকরি প্রার্থীর কাছ থেকে এই টাকা নেন বলে অভিযোগ। এমনও অভিযোগ, প্রথম দিকে চাকরি প্রার্থীদের সময়সীমা দিতেন। আশ্বাস দিতেন, নিয়োগপত্র আসবে, কাজে যোগদানও করতে পারবেন। কিন্তু সেসব কথা কথাই থেকে গিয়েছে বলে অভিযোগ। তিলকি কর্মকারের কথায়, কখনও নিয়োগপত্র দেওয়া হবে বলে বালুরঘাট ডিপিএসসি, আবার কখনও কলকাতা হাইকোর্টে নিয়ে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রাখতেন ওই অধ্যাপক। দিনের পর দিন এই ঘটনা চলতে থাকায় বালুরঘাট রঘুনাথপুর এলাকার প্রাক্তন সেনাকর্মীর স্ত্রী তিলকি কর্মকারের সন্দেহ হয়। এরপরই তিনি টাকা ফেরত চান।

প্রণব কর্মকার, অভিযোগকারী

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।