আমিররের লাল সিং চাড্ডায় ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ, প্রদর্শন বন্ধ করার দাবিতে বিক্ষোভ

এনএফবি, বিনোদন ডেস্কঃ

মুক্তির আগে থেকেই বিতর্ক তৈরি হয়েছিল আমির খানের সদ্য মুক্তি প্রাপ্ত ছবি ‘লাল সিং চাড্ডা’ ঘিরে । গত ১১ অগস্ট বৃহস্পতিবার, মুক্তি পায় আমির খান -করিনা কাপুর খান অভিনিত এই ছবি। মুক্তির পর থেকে ছবিটি ঘিরে বিতর্ক যেন কোনওভাবেই থামছে না। ভারতীয় সেনাকে অপমান করার অভিযোগ উঠেছে আমিরের এই ছবির বিরুদ্ধে। দেশের বিভিন্ন প্রান্তে ছবিটি বয়কটের ডাক দেওয়া হয়েছে। শনিবার, ছবিটি মুক্তির ৪৮ ঘণ্টার মধ্যে পঞ্জবের জলন্ধরে ‘লাল সিং চাড্ডা’র প্রদর্শন ঘিরে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। পরিস্থিতি সামাল দিতে ‘লাল সিং চাড্ডা’র প্রদর্শন বন্ধ করে দেয় পুলিশ । উত্তর প্রদেশের বারাণসীতে ছবি প্রদর্শন বন্ধের দাবিতেও বিক্ষোভ সংগঠিত হয় ৷

এদিকে এই ছবিতে ভারতীয় সেনাকে অপমান করা হয়েছে, এমন দাবিতে আমির এবং পরিচালক অদ্বৈত চন্দনের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছেন দিল্লির আইনজীবী বিনীত জিন্দাল। দিল্লির পুলিশ কমিশনার সঞ্জয় অরোরাকে চিঠি দিয়েছেন তিনি। সেই অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ১৫৩, ১৫৩এ, ২৯৮ এবং ৫০৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে। বিনীত জিন্দাল তাঁর চিঠিতে লেখেন, ছবিতে দেখানো হয়েছে, মানসিকভাবে অবসাদগ্রস্ত এক ব্যক্তি ভারতীয় সেনায় যোগ দিয়ে কার্গিলে যুদ্ধ করেছিলেন। কার্গিল যুদ্ধের আগে ভারতীয় সেনাকে প্রশিক্ষণ দেওয়া হয়েছিল, সেই বিষয়টা ছবিতে দেখানো হয়নি। উল্টে সেনার গরিমা নষ্ট করার চেষ্টা করা হয়েছে ছবি জুড়ে ।

আমির খানের এই ছবি হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে, এই দাবিতে জলন্ধরের একটি মাল্টিপ্লেক্সের সামনে বিক্ষোভ দেখায় শিবসেনা। তাঁদের তরফে বলা হয়, কোনওভাবেই এই ছবি তাঁরা প্রদর্শন করতে দেবেন না। অন্যদিকে, ‘লাল সিং চাড্ডা’র সমর্থনে এগিয়ে আসে শিখ সংগঠনের সদস্যরা। তাঁদের কথায়, এই ছবি একজন শিখ ব্যক্তির জীবনের উপর আবর্তিত, তাই অন্য ধর্মীয় সংগঠনের এই ছবির প্রদর্শন বন্ধ করার কোনও অধিকারই নেই। তাঁরা এই গুন্ডামি মেনে নেবেন না। আর এই ছবিতে আপত্তিজনক তেমন কিছুই নেই বলে শিখ সংগঠনের তরফে দাবি করা হয়। মাল্টিপ্লেক্সের সামনে শিবসেনা এবং শিখ সংগঠনের সদস্যরা মুখোমুখি হওয়ায় ঝামেলা বাঁধার আশঙ্কা তৈরি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে জলন্ধর পুলিশ।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485