স্থানীয়

হলদিয়ায় ভ্রাম্যমাণ মাছ বিক্রেতাদের সাইকেল সহ ইন্সুলেটেড বাক্স প্রদান

এনএফবি,পূর্ব মেদিনীপুরঃ

ভ্রাম্যমাণ মাছ বিক্রেতাদের সাইকেল সহ শীততাপ নিয়ন্ত্রিত মাছ পরিবহনের বাক্স দেওয়া হল হলদিয়া ব্লকে। ২১ শে মার্চ ২০২২ সোমবার হলদিয়া বিডিও অফিসের সামনে ১৮ জন মাছ ব্যবসায়ীকে মাছ পরবিহনের আধুনিক সাইকেল সহ বাক্স তুলে দিলেন হলদিয়ার বিডিও সঞ্জয় দাস ৷ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হলদিয়া পঞ্চায়েত সমিতির সভাপতি সুব্রত কুমার হাজরা, মৎস্য কর্মাধ্যক্ষ গোকুল মাজি ও হলদিয়া ব্লকের মৎস্যচাষ সম্প্রসারণ আধিকারিক সুমন কুমার সাহু প্রমুখ।

জানাগেছে, শ্রীকান্ত সাউট্যা, সেখ ইস্রাফিল, সেখ মুক্তার, সেখ নুর ইসলাম, নন্দলাল মাজি সহ আঠেরো জন মাছ ব্যবসায়ী কে ২২ ইঞ্চি সাইকেল তার সাথে কেরিয়ার লাগানো একটি ৫০ লিটারের শীততাপ নিয়ন্ত্রিত বাক্স প্রদান করা হয় ৷ লেডিস সাইকেল পেয়ে খুব খুশী হয়েছেন মহিলা মাছ বিক্রেতা অপর্ণা দাস চাঁদ ৷ তিনি বাবুরহাট থেকে মাছ কিনে ভুইয়ারচক, দাসেরচক প্রভৃতি গ্রামে গ্রামে মাছ বিক্রি করেন।

হলদিয়া পঞ্চায়েত সমিতির সভাপতি সুব্রত কুমার হাজরা বলেন, মাছ চাষ, মাছ বিক্রি সহ সকল প্রকার উদ্যোগে হলদিয়া ব্লকের অগ্রগতি অব্যাহত। মৎস্যজীবী ক্রেডিট কার্ড প্রকল্প রূপায়ণেও হলদিয়া ব্লক রাজ্য প্রথম। হলদিয়ার মৎস্যচাষ সম্প্রসারণ আধিকারিক সুমন কুমার সাহু বলেন, বিকল্প পেশার সন্ধান দিতে এবং মাছ ব্যবসার অগ্রগতিতে সাইকেল সহ ইন্সুলেটেড বাক্স মাছ বিক্রেতাদের উৎসাহিত করবে এবং বাড়ি বাড়ি টাটকা মাছের যোগান বাড়বে। মৎস্য কর্মাধ্যক্ষ গোকুল মাজি বলেন, মাছ চাষে হলদিয়া সারা দেশের রোল মডেল।