জঙ্গল মহল উৎসব ঘিরে হাইকোর্টে জনস্বার্থ মামলা

এনএফবি,ঝাড়গ্রামঃ

গঙ্গাসাগর মেলার পর এবার জঙ্গলমহল উৎসব নিয়ে হাইকোর্টে মামলা হল । জানুয়ারির ১৭,১৮, ১৯ তারিখ এই তিন দিন ঝাড়গ্রামে অনুষ্ঠিত হতে চলেছে অষ্টমতম জঙ্গলমহল উৎসব । জঙ্গলমহল উৎসবের জন্য ইতিমধ্যেই প্রথম পর্যায়ের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে । বুধবার ঠিকাদারি সংস্থার সঙ্গে ঝাড়গ্রামের মহকুমা শাসক বাবুলাল মাহাতো ঝাড়গ্রাম শহরের জামদা এলাকায় ননীবালা বয়েজ হোস্টেল মাঠ পরিদর্শন করেন । তার পাশাপাশি মাঠে কতগুলি স্টল থাকবে , মঞ্চ কোন জায়গায় তৈরি হবে তারও পরিকল্পনা করা হয় ।

বুধবার মহকুমা শাসক বলেন, ” আগামী ১৭ জানুয়ারি থেকে জঙ্গলমহল উৎসব শুরু হচ্ছে  । তার জন্য প্রথম পর্যায়ের প্রস্তুতি শুরু হয়েছে । এবার জঙ্গলমহল উৎসব ৬টি জায়গায় হচ্ছে তার মধ্যে ঝাড়গ্রাম অন্যতম । করোনার সমস্ত প্রোটোকল মেনেই জঙ্গলমহল উৎসব হবে” । কিন্তু ঝাড়গ্রামে দিনের পর দিন করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী । প্রতিদিন গড়ে প্রায় শতাধিক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন । করোনা সংক্রমণ রোধ করার জন্য ঝাড়গ্রাম পুর এলাকায় একদিনের কড়া বিধিনিষেধ জারি করা হয়েছিল । এছাড়াও সপ্তাহের নির্দিষ্ট দিনগুলিতে জেলা শহরের সমস্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধ রাখা হচ্ছে ।

এই পরিস্থিতিতে ঝাড়গ্রামে কিভাবে মেলা করা সম্ভব এই প্রশ্নকে সামনে রেখেই বুধবার কলকাতা হাইকোর্টের একটি মামলা করেন ঝাড়গ্রামের অল ইন্ডিয়া ইউথ ফেডারেশানের জেলা সম্পাদক প্রতীক মৈত্র । প্রতীক মৈত্র বলেন, ” ঝাড়গ্রামে প্রতিদিন প্রায় শতাধিক মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন । করোনা সংক্রমণ রোধ করার জন্য জেলা শহরের সপ্তাহে একদিন সম্পূর্ণভাবে লকডাউন থাকছে  । এর মধ্যেই কিভাবে মেলা করা সম্ভব । আমি মেলার বিরোধিতা করছিনা । কিন্তু একটা কথা বলতে চাই মানুষের জীবনের থেকে মেলার মূল্য কখনোই বেশি নয় । তাই পরিস্থিতির উপর তাকিয়ে আমি হাইকোর্টে একটি মামলা করেছি । তার শুনানি আজ রয়েছে “।


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.