ক্রীড়া

গোল রক্ষায় নবীনকে পেতে সিদ্ধান্ত লাল হলুদের

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

ডুরান্ড কাপে ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে ম্যাচ দিয়ে আজ সোমবার (২২ অগস্ট) মরসুম শুরু করতে চলেছে ইস্টবেঙ্গল। এই পরিস্থিতিতে দলের এখনও গোলরক্ষকের সমস্যায় ভুগছে লাল-হলুদ শিবির। ইতিমধ্যেই আসন্ন মরসুমের জন্য সই করানো হয়েছে পবন কুমার ও কমলজিত সিংকে। অভিজ্ঞ গোলরক্ষক শুভাশিস রায় চৌধুরীর সঙ্গে মৌখিকভাবে কথা হয়ে থাকলেও ডাক্তারের ফিটনেস সার্টিফিকেট না আসা পর্যন্ত চুক্তিবদ্ধ করতে পারছে না তাঁকে। এই পরিস্থিতিতে ৩৩ বছর বয়সী গোলকিপার নবীন কুমারকে সই করাতে চলেছে ইস্টবেঙ্গল এফসি।

দীর্ঘসময় ধরে আইএসএল খেলছেন নবীন। কেরালা ব্লাস্টার্স ও এফসি গোয়ার হয়ে দীর্ঘ দিন গোলপোস্টের নিচে পারফর্ম করেছেন তিনি। এছাড়া আইলিগে চার্চিল ব্রাদার্স ও সালগাঁওকারে খেলেছেন। নিজের কেরিয়ারের শুরুটা পৈলান অ্যারোজ থেকে শুরু করার পর সুযোগ পেয়েছিলেন মোহনবাগান দলে। এবার নিজের কেরিয়ারের শেষের দিকে সুযোগ পাচ্ছেন ইস্টবেঙ্গলে। অপরদিকে, নতুন মরসুমের জন্য ডুরান্ডের প্রথম ম্যাচে নামার আগে পূর্ণ স্কোয়াড ঘোষণা করেছিল এটিকে মোহন বাগান। সেখানে জায়গা হয়নি অমরিন্দর সিং-এর। অমরিন্দরকে এটিকে মোহন বাগান রিলিজ করবে নাকি লোনে অন্য দলে পাঠাবে, এই প্রশ্ন রয়েছে। অমরিন্দরের আগামী গন্তব্য হিসেবে প্রবলভাবে শোনা গিয়েছিল নর্থ ইস্ট ইউনাইটেডের নাম। কিন্তু ইমামি ইস্টবেঙ্গলও রয়েছে দৌড়ে।

জানা গিয়েছে, অমরিন্দর সিং-কে দলে নেওয়ার জন্য যারপরনাই চেষ্টা চালাচ্ছে লাল হলুদ। স্বয়ং ইমামি কর্তা আদিত্য আগারওয়াল বিষয়টির ওপর নজর রেখেছেন। এছাড়াও অ্যালবিনো গোমসের কথাও লাল হলুদ কর্তাদের মাথায় রয়েছে বলে মনে করা হচ্ছে।একজন বিদেশি নিয়েই যে প্রথম ম‍্যাচে দল সাজাচ্ছেন তার ইঙ্গিত দিয়েছেন ইমামি ইস্টবেঙ্গলের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। তিনি বলেন, “সোমবার ম্যাচের আগে দেড় জন বিদেশি ফুটবলার খেলার মত জায়গায় রয়েছে, সকলেই জানে আমাদের কী কী সমস্যার সামনে পড়তে হচ্ছে। দল গড়তে অনেক দেরি হয়েছে। কম্বিনেশন গড়তে কিছুটা সময় তো লাগবেই। আমরা এই সমস্ত ম্যাচে দলকে আরও ভাল করে গড়ে তোলার চেষ্টা করব। আমি ১৪ দিন অনুশীলন করিয়েছি এরপরে আমার দলের ফুটবলাররা যেভাবে উন্নতি করেছে তাতে আমি খুশি।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।