পঞ্চমীতে রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে জয় লাল হলুদের

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

পুজোর আগে ভালো খবর লাল হলুদ সমর্থকদের জন্য। পঞ্চমীর দিন প্রস্তুতি ম্যাচে আই লিগের দলে রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে জয় পেল ইস্টবেঙ্গল। ম্যাচের ফল ৩-০। ইস্টবেঙ্গলের গোলদাতা ক্লেইটন, সুমিত পাসি, সৌভিক চক্রবর্তী।

লাল হলুদের জন্য ভালো খবর সুমিত পাসির ফর্ম ফিরে পাওয়া। গত ডুরান্ড কাপে একদমই ভালো পারফরমেন্স করতে পারেননি তিনি। ডার্বিতে তার সেমসাইড গোলেই দল হারে। তার উপর আস্থার রাখেন কোচ স্টিফেন কনস্টানটাইন সেই আস্থার মর্যাদা যদিও ডুরান্ড কাপে মুম্বই এফসির বিরুদ্ধে শেষ ম্যাচে গোল করে দেন। এবার ফের দিলেন। রিয়াল কাশ্মীর গত দুইবার আইএফএ শিল্ড চ্যাম্পিয়ন হয়।
আর ইস্টবেঙ্গল গত দুটো প্রস্তুতি ম্যাচের মত এবারও ৩ গোলে জয় পেলো।

এবার লাল হলুদের লক্ষ আইএসএল। আগামী ৭ অক্টোবর থেকে শুরু হয়তে চলেছে চলতি মরসুমের আইএসএল। উদ্বোধনী ম্যাচে কোচিতে কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে ইস্টবেঙ্গল। আর তার আগেই সমর্থকদের আবেগের কথা মাথায় রেখে, সমর্থকদের দাবি মেনেই প্রকাশিত ইস্টবেঙ্গলের নতুন জার্সি।

গত ২ বছর ইস্টবেঙ্গলের পারফরমেন্স একদমই ভালো না। শেষের দিকে শেষ করতে হয়েছিল। অবনমন ছিল না। তবে এবার শুরু হচ্ছে অবনমন আসন্ন আই লিগ চ্যাম্পিয়নরা কোনও রকম ফ্র্যাঞ্চাইজি ফি ছাড়াই অংশ নিতে পারবে আইএসএল-এ।
আইএসএলের সঙ্গে কলকাতা লিগেও খেলবে ইস্টবেঙ্গল। যদিও খেলবে তাঁদের রিজার্ভ দল। প্ৰথম মরসুমে ইস্টবেঙ্গল নয় নম্বর স্থানে ফিনিশ করলেও গত মরসুমে ইস্টবেঙ্গল একদম শেষ স্থানে থেকে লিগ ফিনিশ করে। তবে গত মরসুমে আইএসএল-এ অবনমন চালু না থাকায় রক্ষা পেয়েছিল লাল-হলুদ ব্রিগেড। এবার সেই পরিণতির কথা ভেবেই শিউরে উঠছেন সমর্থকরা। বিলম্বিত দল গঠন, চুক্তি জটিলতায় গত দু’বছর মতো এ বার যদি তলানিতে শেষ করে ইস্টবেঙ্গল তা হলে অবনমনের আওয়ায় পড়তে হতে পারে শতাব্দী প্রাচীন ক্লাবকে।

অক্টোবরে লাল-হলুদ বাহিনী খেলবে চারটি ম্যাচ, যেগুলির মধ্যে চার থেকে আট দিনের বিশ্রাম পাবে তারা। নভেম্বরেও তারা চারটি ম্যাচ খেলবে। কোনও ম্যাচের আগে ছ’দিন তো কোনও ম্যাচের আগে আটদিন প্রস্তুতির সময় পাবে তারা। সারা ডিসেম্বরে মাত্র তিনটি ম্যাচ তাদের।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *