ব্রাত্য বাংলা, সরব অধীর

এনএফবি, মুর্শিদাবাদঃ

ফের দিল্লিতে বাতিল হল পশ্চিমবঙ্গ সরকারের পাঠানো ট্যাবলো। যার বিষয় ছিল নেতাজি। দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের জন্য রাজ্য সরকারের পাঠানো এই ট্যাবলো। এই ট্যাবলো বাতিলের ঘটনা ২০২০ সালেও ঘটে। কন্যাশ্রীর মত একটি অভিনব স্বীকৃতিপ্রাপ্ত বিষয় নিয়ে বানানো ট্যাবলো সেবারও গ্রহণ করেনি কেন্দ্র।

ট্যাবলো বাতিলের এই প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেন লোকসভার পরিষদীয় দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেন,”আমি স্বরাষ্ট্র মন্ত্রক ও ভারতবর্ষের সরকারকে বাংলার জনপ্রতিনিধি হিসাবে চিঠি লিখব। আমি মুখ্যমন্ত্রীকে বলব, চলুন আমরা একটা ডেপুটেশন দিই, দিয়ে বলি, কেন বাংলার ট্যাবলোকে সেখানে স্বীকৃতি দেওয়া হবে না? পশ্চিমবঙ্গ কি ভারতবর্ষের বাইরে? চলুন প্রতিবাদ করি, তবেই বাংলার অধিকার আদায় হবে। এই প্রতিবাদ আমি আমার মতো করে প্রকাশ করব।” অধীর বাবুর এই মন্তব্যকে শুভেচ্ছা জানান বাংলা পক্ষ সংগঠনের শীর্ষ পরিষদ নেতা কৌশিক মাইতি। নিউজ ফ্রন্ট বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ” বাংলার ৪২টি সাংসদেরই প্রতিবাদ করা উচিত। শুধু তাই নয়, বাংলার প্রতিটি সাংসদ ও বিধায়ককে এবিষয়ে সর্বত্র প্রতিবাদে শামিল হওয়া দরকার।” এবিষয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীকে তারা চিঠি দেবেন। পাশাপাশি, প্রতিটা জেলায় কোভিড বিধি মেনে তারা প্রতিবাদে নামবেন।

এবারে সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী। সেই কারণেই স্বাধীনতা আন্দোলনে নেতাজির ভূমিকা তুলে ধরতে চেয়েছিল বাংলা, কিন্তু এবারে ব্রাত্য থেকে গেল রাজপথের প্যারেড থেকে পশ্চিমবঙ্গ।


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.