দলের লড়াই দেখে খুশি রেনেডি

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

সম্ভবত তাঁর দায়িত্বে থাকা দলের শেষ ম্যাচের পরে এসসি ইস্টবেঙ্গলের অন্তর্বর্তী কোচ রেনেডি সিং মনে করেন গত তিন ম্যাচে একটা ব্যাপারই স্পষ্ট হয়েছে যে, দল একসঙ্গে লড়াই করলে সব কিছুই সম্ভব। তবে সারা ম্যাচে এত লড়াইয়ের পরে শেষ মুহূর্তে গোল খেয়ে হারটা তাঁর কাছে খুবই দুঃখের। ম্যাচের পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রেনেডি যা বললেন, তা তুলে দেওয়া হল।

শেষ মুহূর্তে গোল খেয়ে হার, তাও সেট পিসে। কতটা হতাশাজনক?

উত্তরঃ ম্যাচের একেবারে শেষে ৮৮ মিনিটে গোল খেয়ে হার খুবই দুঃখজনক। তবু বলব, দলের ছেলেরা যে ভাবে ওয়ার্ক এথিক মেনে পারফরম্যান্স দেখিয়েছে, সে জন্য ওদের নিয়ে আমি গর্বিত। ওদের এই কমিটমেন্ট পরের ম্যাচগুলোতেও যদি একই রকম থাকে, তা হলে দলের উন্নতিই হবে।

আপনার কি মনে হয় এই ফল ঠিকই আছে?

উত্তরঃ হ্যাঁ, এই ফল ঠিকই আছে। বেঙ্গালুরু ও মুম্বইয়ের বিরুদ্ধে গত দুটো ম্যাচ খুবই কঠিন ছিল। মুম্বই দারুন আক্রমণাত্মক দল। জামশেদপুরেও কয়েকজন দুর্দান্ত ফুটবলার রয়েছে। কিন্তু কোনও বিদেশি ছাড়াই শুধু ভারতীয় ছেলেরা যে রকম শুরু করেছিল, যে ভাবে লড়াই করল এবং রক্ষণে, এমনকী আক্রমণেও শেপ বজায় রাখল, তা দেখাটা খুবই গর্বের।

ভারতীয়দের নিয়ে গড়া দল সফল হতে পারল না, এই ব্যাপারটাকে আপনি কী ভাবে দেখছেন?

উত্তরঃ নিজেদের ওপর বিশ্বাস রয়েছে আমাদের। সবাই দেখেছে ম্যাচটা। ভারতীয় খেলোয়াড়রা যে ভাবে লড়াই করল, তা অসাধারণ। আদিলের চোট পেয়ে বেরিয়ে আসাটা খুবই দুঃখজনক। তবে মাঠে যারা ছিল, তারাই নিজেদের প্রমাণ করে দিয়েছে। আমরা জানি যে ভাল বিদেশি ফুটবলারদের বিরুদ্ধে খেলছি আমরা। তা সত্ত্বেও আমরা ওদের বিরুদ্ধে দল হিসেবে লড়েছি। এটা বজায় রাখতে হবে। আমরা ভারতীয়রা নিজেদের ওপর আস্থা রাখব যে আমরা ভাল খেলব। শেষ মুহূর্তে গোল খেয়ে হেরেছি ঠিকই। তবে এ ভাবেই লড়াই করতে হবে আমাদের।

কোচ হিসেবে এটা আপনার তৃতীয় ম্যাচ। দুটো ড্র ও একটি হারের পরে কী শিখলেন?

উত্তরঃ প্রথম ম্যাচে আমরা শুরুতে গোল দিয়ে ড্র করি। দ্বিতীয় ম্যাচে ও রকম দুর্দান্ত একটা আক্রমণাত্মক দলের বিরুদ্ধে মাত্র একজন বিদেশি নিয়েও কী লড়াইটাই না করেছি আমরা। এই তিনটে ম্যাচে একটা জিনিস স্পষ্ট হয়েছে, দেশি হোক বা বিদেশি, আমাদের দল হিসেবে লড়াই করতে হবে।


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.