দেশ

ফিরল অরুনাচলের অপহৃত কিশোর

এনএফবি, নিউজ ডেস্কঃ

অরুনাচলের অপহৃত কিশোরকে ফেরালো পিপলস লিবারেশন আর্মি(People’s Liberation Army)। ভারতের হাতে তাঁকে তুলে দিয়েছে চিনা ফৌজ। বৃহস্পতিবার টুইট করে একথা জানান কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু। টুইটে তিনি লেখেন,” ভারতীয় সেনার হাতে আরুণাচলপ্রদেশের কিশোর মিরাম তোরেনকে তুলে দিয়েছে পিএলএ(PLA)। বাকি প্রটোকল অনুসারে কাজ হচ্ছে। কিশোরের মেডিক্যাল পরীক্ষা হবে।“ বুধবার রাতেই অন্য এক টুইটে রিজিজু অপহৃত কিশোরকে ফেরানোর ইঙ্গিত দিয়েছিলেন।
গত ১৮ জানুয়ারি বিশিং এলাকার শিয়ুং লা থেকে নিখোঁজ হয়েছিলেন ১৯ বছরের কিশোর মিরাম ট্যারন। কয়েকজন দাবি করেছিলেন পিএলএ তাকে আটক করেছে। ২০ জানুয়ারি চিনের তরফ থেকে জানানো হয়, ওউ দেশ থেকে এক যুবককে উদ্ধার করা হয়েছে। তাঁর পরিচয় খতিয়ে দেখার জন্য বেশ কিছু তথ্যও চাওয়া হয় ভারতীয় সেনার কাছ থেকে।


প্রসঙ্গত উল্লেখ্য, অরুণাচলপ্রদেশের কিশোর অপহরণের ঘটনায় তোলপাড় হয়েছিল দেশে। যদিও পিএলএ-র তরফে প্রথমে জানানো হয়েছিল, এই বিষয়ে তারা অবগত নয়, ভারতীয় সেনার তরফে হট লাইনে যোগাযোগ করা হয় পিএলএ-র সঙ্গে। তার জবাবেই বিবৃতি দেয় চিনা সেনাবাহিনী। জঙ্গলে শিকার করতে গিয়ে নিখোঁজ হয়ে যায় ওই যুবক।

আরও পড়ুনঃঅপহরণের অভিযোগ চিনা সেনার বিরুদ্ধে, টুইট সাংসদের