ক্রীড়া

অফ ফর্মের বিরাটের পাশেই রোহিত

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচে হারলেও, টি টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে ভারত। শেষ ম্যাচে ব্রিটিশদের তাদের ঘরের মাঠে হোয়াইট ওয়াশ করার লক্ষ্যে ছিল ভারতীয় দল। যদিও নটিংহামে শেষ পর্যন্ত তা হয়নি। প্রথম টি টোয়েন্টির পর এই ম্যাচেও ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি। ৬ বলে ১ রান করেই সাজঘরে ফিরতে হয়েছিল তঁকে। তাঁকে নিয়ে সমালোচনার সুর আরও চড়া হতে শুরু করেছে। এমন সময় বিরাট কোহলির পাশেই দাঁড়াচ্ছেন রোহিত শর্মা। তাঁর মতে ম্যাচে যেমনটা দরকার ছিল বিরাট নাকি তেমনটাই খেলেছেন।

দীর্ঘদিন ধরেই রানের মধ্যে নেই বিরাট কোহলি। টেস্ট, একদিনের ফর্ম্যাট থেকে টি টোয়েন্টি সব জায়গাতেই বড় রান পেতে ব্যর্থ হচ্ছেন বিরাট কোহলি। এজবাস্টন টেস্টের পর প্রথম টি টোয়েন্টি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। দ্বিতীয় টি টোয়েন্টিতেই ফিরেছিলেন বিরাট কোহলি। কিন্তু সেই ম্যাচে একেবারেই বড় রান পেতে ব্যর্থ হয়েছিলেন তিনি। মাত্র ১ রানেই সাজঘরে ফিরে গিয়েছিলেন বিরাট কোহলি । এরপর থেকেই শেষ টি টোয়েন্টিতে বিরাট কোহলিকে খেলানো নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। যদিও ভারতীয় টিম ম্যানেজমেন্ট সেদিকে একেবারেই কর্ণপাত করতে নারাজ ছিল। শেষ টি টোয়েন্টিতেও বিরাট কোহলির ওপরই ভরসা রেখেছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সেখানে ব্যাট হাতে শুরুটা ভাল করলেও, বেশীক্ষণ ক্রিজে থাকতে পারেননি ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। ৬ বলে ১১ রান করেই সাজঘরে ফিরতে হয়েছিল তাঁকে।

আর এমন ঘটনার পর যে বিরাট কোহলিকে নিয়ে ফের সমালোচনার ঝড় উঠবে তা নিয়ে কোনও সন্দেহই নেই। কিন্তু এই পরিস্থিতিতেই বিরাট কোহলির পাশে দাঁড়িয়ে বার্তা দিলেন রোহিত শর্মা। ম্যাচ শেষে তিনি জানিয়েছেন, “সত্যি কথা বলতে সেই সময় আমরা তিন উইকেট খুইয়ে যথেষ্ট চাপে পড়ে গিয়েছিলাম। সেই পার্টনারশিপে যতক্ষণ সম্ভব ব্যাটিং করারই ভাবনা ছিল। এদিন তিনি যা করেছেন সবকিছুই একেবারে সঠিক। হতাশা একটাই যে শেষপর্যন্ত সবটা ঠিক হয়নি। কিন্তু তাঁর নক এদিন অসাধারণ ছিল”।

আরও পড়ুনঃ অশ্বিন বাদ গেলে কোহলি নয় কেন , প্রশ্ন কপিলের – NF Bangla Private Limited (newsfrontbangla.com)

পড়ুনঃ ফের মুখ্যমন্ত্রীর সামনে নবান্নতে চুক্তি সই ইস্টবেঙ্গলের! – NF Bangla Private Limited (newsfrontbangla.com)

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।