পরিসংখ্যান না মাঠে নেমে পারফরমেন্সকেই পাক ম্যাচের আগে গুরুত্ব রোহিতের

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

রবিবার মেলবোর্নে টি২০ বিশ্বকাপের ভারত -পাকিস্তান মহারণ। পাকিস্তান ম্যাচ দিয়েই অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া। গত বছর টি২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারতে হয় টিম ইন্ডিয়াকে। এবার সেই ধারা বদলাতে মরিয়া রোহিত শর্মারা। ভারত বিশ্বকাপে ভালো কিছু করবে এমন আশা দেখছেন না সমর্থকরা। এদিন ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ক রোহিত শর্মা জানালেন, আমি আন্ডারডগ এবং ফেভারিট বিশ্বাস করি না। মানসিকভাবে আমরা ভালো থাকার চেষ্টা করছি সেটাই গুরুত্বপূর্ণ। আমরা যখনই বিশ্বকাপে নামি, মাঠের বাইরে ফেভারিট এবং আন্ডারডগ নিয়ে কথা হয়। মাঠে নেমে কেমন খেলি সেটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।

আইসিসি প্রতিযোগিতায় ভারত শেষ বার ট্রফি জিতেছিল ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে। এবার কি কিছুটা চাপ! হিটম্যান জানালেন, “চাপ না আইসিসি টুর্নামেন্টে পারফর্ম করাটা আমাদের কাছে চ্যালেঞ্জ। সবকিছু যাতে ঠিক হয়, সে দিকে ফোকাস করতে হবে। শেষ বার ২০১৩ সালে আইসিসি ট্রফি জিতেছি। ভারতের মতো দলের কাছে অনেক বেশি প্রত্যাশা থাকে। এই প্রতিযোগিতা আমাদের কাছে আরও একটা সুযোগ পরিসংখ্যান বদলানোর।”

পাকিস্তান দলকে নিয়ে তার বক্তব্য, ” আমরাও জানি পাকিস্তানের বোলিং খুবই ভালো এবং আমাদের ব্যাটিংয়ে অভিজ্ঞতা অনেক বেশি। ম্যাচের নিরিখে এবং দর্শকদের জন্য উপভোগ্য একটা ম্যাচের অপেক্ষা থাকে। আমরাও আলোচনা করেছি, পরিকল্পনাগুলো কী ভাবে মাঠে কাজে লাগানো যায়।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।