ক্রীড়া

ঠিক হলো রোনাল্ডোদের নতুন কোচ

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

বছরের শুরুতেই পর্তুগালের নতুন কোচ বেছে নিল পর্তুগাল। বিশ্বকাপের মতো বড় মঞ্চে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো’কে বেঞ্চে বসিয়ে রাখার কারণে সমালোচনা হয় ফার্নান্দো স্যান্তোসের। এরপর নিজেই চাকরি ছেড়ে দেন তিনি। তাঁর জায়গায় নতুন কোচ হিসেবে যুক্ত হলেন রবার্তো মার্টিনেজ।

কাতার বিশ্বকাপে ব্যর্থতার পর বেলজিয়ামের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন মার্টিনেজ। এর পর থেকে তাঁর সঙ্গে কথাবার্তা চালায় পর্তুগালের জাতীয় ফুটবল সংস্থা। তবে সোমবারই সমর্থকদের সুখবর দিল পর্তুগাল। স্প্যানিশ কোচকে গুরু দায়িত্ব দিল পর্তুগাল। মরক্কোর বিরুদ্ধে হারের পর পদত্যাগ করেন কোচ স্যান্তোস। তিনি বলেন, “আমি পদ ছেড়ে দিচ্ছি। যখন কেউ দল ছাড়ে, তাকে কঠিন সিদ্ধান্ত নিতে হয়। তাই অনেকেই এই সিদ্ধান্ত নাও মেনে নিতে পারেন। নিজের নেওয়া সিদ্ধান্তে সকলকে খুশি করা যায় না।”

দায়িত্ব পাওয়ার পর রোনাল্ডোরকে নিয়েই ভবিষ্যতের পরিকল্পনা করেছেন পর্তুগালের নতুন কোচ মার্টিনেজ। এই দিন তিনি বলেছেন, “আমি বিশ্বের সবচেয়ে প্রতিভাবান দলের দায়িত্ব পেয়ে অত্যন্ত খুশি। আমি জানি, আমাকে নিয়ে সমর্থকদের প্রত্যাশা অনেকটাই। তবে আমি চাই সকলকে সঙ্গে নিয়েই ভবিষ্যতে পথে এগিয়ে যেতে এবং সকলকে নিয়েই সাফল্য অর্জন করতে চাই।” তিনি আরও বলেন, “আমি বিশ্বকাপে খেলা ২৬ সদস্যের প্রত্যেকের সঙ্গে কথা বলতে চাই। ক্রিশ্চিয়ানোও তার মধ্যে আছে।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।