ক্রীড়া

ফের ডিফেন্সে ভরাডুবি, ওড়িশা ম্যাচে হার এসসি ইস্টবেঙ্গলের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

সেই একই গল্প! ডিফেন্স ব্যর্থতা। আর এই ব্যর্থতার জন্যই ফের নিভলো মশাল। আর একটা ম্যাচ জয় হাতছাড়া করলো এসসি ইস্টবেঙ্গল। প্রথম সাক্ষাতে ছয় গোল খাওয়া ওড়িশা এফসির বিরুদ্ধে ২-১ ব্যবধানে ম্যাচ হারলো লাল হলুদ ব্রিগেড। এদিন গোলকিপার অরিন্দম ভট্টাচাৰ্যর জায়গায় শঙ্কর রায়কে নামান মারিও। তবে শঙ্করকে সেভাবে ছন্দে পাওয়া গেল না। একের পর এক ম্যাচ চলে গেলেও মার্শেলোর ম্যাজিক দেখা যাচ্ছে না। সোমবার তিলক ময়দানে প্রথম থেকেই আক্রমণ বাড়ায় এসসি ইস্টবেঙ্গল। কিন্তু কাজের কাজ গোল হয়নি। আর ২৩ মিনিটে আবার সেই লাল হলুদ রক্ষণের ভুল। ফলে তাঁদের ডিফেন্ডারদের অনায়াসে কাটিয়ে বল বাড়ালেন জাভি। আর জাভির পাসে গোল করেন জোনাথাস। গোল খেয়েও গোলের সুযোগ এসেছিল ইস্টবেঙ্গলের। ম্যাচের ২৮ মিনিটে কর্ণারের সুযোগ পেয়েছিল এসসি ইস্টবেঙ্গল। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারল না। আর ম্যাচের ৩৯ মিনিটে ফ্রি কিক থেকে প্রায় গোল করেই ফেলেছিলেন আরিদায়। কিন্তু বল গোলের লক্ষ্যে ছিল না।

দ্বিতীয়ার্ধের শুরুতে চেন্নাইয়ন এফসি ম্যাচের ইস্টবেঙ্গলকে দেখা যায় । ৬০ মিনিটে পেরোসেভিচ দুরন্ত গোল করে ম্যাচে সমতা ফেরান। এরপরে ডিফেন্স পজিশনে জোর দেন লাল হলুদ হেডস্যার মারিও । সৌরভ, আঙ্গুন, সিডেলকে নামান। এরপরে রফিককেও নামান । তবে ডিফেন্স বদল করলেও লাভ হয়নি। গোল করার পরে আর ডিফেন্স ভুলে সেই গোল ধরে রাখতে পারেনি লাল হলুদ ব্রিগেড । গোল করার দশ মিনিট পরে ফের গোল খেয়ে যায় এসসি ইস্টবেঙ্গল। ফের গোলদাতা জাভি। ২গোল খেয়ে বিধ্বস্ত হয়ে যায় মারিওর ছেলেরা। ৮০ মিনিটে ফের গোল খেতে পারতো এসসি ইস্টবেঙ্গল। কিন্তু গোললাইন সেভ করে লজ্জা কিছুটা কমান হীরা মন্ডল।

গত ম্যাচে সেমসাইড গোল করা হীরা এদিন খুব ভালো পারফরমেন্স করেন। ম্যাচ যত এগোয় ইস্টবেঙ্গল যেন ম্যাচ থেকে হারিয়ে যায়। শেষ সময়ে একবার সুযোগ আসে তবে রাজু গায়েকর পারেননি তিনকাঠিতে বল গলাতে। গত ম্যাচের দ্বিতীয়ার্ধের লড়াই আর তারা ধরে রাখতে পারলো না ওড়িশা ম্যাচে। হেরে ফের মাথা নীচু করে মাঠ ছাড়লো তারা ।এই হারের ফলে ১৬ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দশম স্থানে রইল এসসি ইস্টবেঙ্গল । অন্যদিকে ওড়িশা এফসি এটিকে মোহনবাগানকে সরিয়ে ২১ পয়েন্ট নিয়ে শেষ ছয়ে উঠে এল।

আরও পড়ুনঃ ওগবেচে নিয়ে ভাবছেন না জুয়ান,হায়দ্রাবাদ ম্যাচেও প্রথম থেকে নেই কিয়ান