ক্রীড়া

সূচি প্রকাশ সন্তোষ ট্রফির

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

গত জানুয়ারি মাসে করোনা বেড়ে যাওয়ার কারণে স্তগিত হয়ে যাওয়া ৭৫তম সন্তোষ ট্রফির সূচি প্রকাশ করল ফেডারেশন। আগামী ১৬ এপ্রিল থেকে শুরু হতে চলেছে সন্তোষ ট্রফির ফাইনাল রাউন্ডের খেলা। সেমিফাইনাল দুটি হবে ২৮ এবং ২৯ এপ্রিল। সন্তোষ ফাইনাল আগামী ২ মে। করোনা বিধি মেনে কেরলের মালাপ্পুরম জেলার দুটি ভেন্যুতে ম্যাচগুলি অনুষ্ঠিত হবে।

ফাইনাল রাউন্ডে ওঠা দশটি দলকে দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে । প্রতিদিন দু’টি করে ম্যাচ এবং প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুটি দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে।

কল্যাণীতে জিতে মূল পর্বে গেছে বঙ্গ ব্রিগেড। বেশ কঠিন গ্রুপে রয়েছে টিম বেঙ্গল । গ্রুপ এ তে রয়েছে রঞ্জন ভট্টাচাৰ্য্যর দল। তাঁদের সঙ্গে আছে মেঘালয়, পঞ্জাব, রাজস্থান, কেরালা। সোনারপুরে অনুশীলন শুরু করে দিল বাংলা। কোচ রঞ্জন ভট্টাচাৰ্য্য জানান, “আইএফএকে ধন্যবাদ আমাদের এতটা সুবিধা দেওয়ার জন্য । খুব ভালো লাগছে ফুটবলাররা মাঠে নামতে পারবে। আমরা মাঠে নামতে মুখিয়ে আছি।” বাংলার সম্ভবনা কতটা! কারণ গ্রুপ বেশ কঠিন। রঞ্জন জানান, “মনে রাখতে হবে আমাদের কঠিন দলকে হারিয়েই চ্যাম্পিয়ন হতে হবে। আমাদের ছেলেরা প্রচুর গোলের সুযোগ তৈরী করছে কিন্তু ফিনিশটা করতে পারছে না। ফুটবলাররা গোলটা করতে পারলে সন্তোষ না জেতার কোনো কারণ নেই । দীর্ঘ ছয় বছর সন্তোষ ট্রফি অধরা বাংলার।”

গ্রুপঃ

গ্রুপ এ (১৬-২৪ এপ্রিল পর্যন্ত ম্যাচ):
মেঘালয়, পঞ্জাব, বাংলা, রাজস্থান, কেরালা।

গ্রুপ বি (১৭-২৫ এপ্রিল ম্যাচ):
গুজরাট, কর্ণাটক, ওড়িশা, সার্ভিসেস, মণিপুর।

সেমিফাইনাল (পায়ানাদ স্টেডিয়াম, মাঞ্জেরি):
২৮ ও ২৯ এপ্রিল।

ফাইনাল (পায়ানাদ স্টেডিয়াম, মাঞ্জেরি):
২ মে।

এক নজরে বাংলার সূচিঃ

১৬ এপ্রিলঃ বাংলা বনাম পঞ্জাব – সকাল সাড়ে ন’টা

১৮ এপ্রিলঃ কেরল বনাম বাংলা – রাত আটটা

২২ এপ্রিলঃ বাংলা বনাম মেঘালয় – বিকেল চারটে