ক্রীড়ামহানগরলেটেস্ট

বিধাননগর গোল্ড কাপের দ্বিতীয় মরসুম

অঞ্জন চট্টোপাধ্যায়, বিধাননগরঃ

৭ মে থেকে ১৪মে, ২০২৩ বিধাননগর গোল্ড কাপের দ্বিতীয় মরসুম অনুষ্ঠিত হতে চলেছে৷ পশ্চিমবঙ্গ সরকারের ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসেস মন্ত্রকের পক্ষ থেকে এবং বিধাননগর বিধানসভার বিধায়ক সুজিত বোস এই উদ্যোগের নেতৃত্ব দিচ্ছেন। এই টুর্নামেন্টটি বিধাননগর গোল্ড কাপ কমিটি দ্বারা সংগঠিত হবে।

গত বছরের মতোই, এই টুর্নামেন্টের লক্ষ্য সমগ্র পশ্চিমবঙ্গের ফুটবল প্রতিভাকে চিহ্নিত করা এবং প্রচার করা এবং তাদের ফুটবলের প্রতি তাদের দক্ষতা এবং আবেগ প্রদর্শনের সুযোগ প্রদান করা।

প্রেস মিটে উপস্থিত ছিলেন প্রাক্তন বেঙ্গল কোচ – রঞ্জন ভট্টাচার্য, পাশাপাশি বাংলার বিখ্যাত প্রাক্তন খেলোয়াড়- সমরেশ চৌধুরী, সুমিত মুখার্জি এবং প্রশান্ত ব্যানার্জি।

বাংলার প্রাক্তন ফুটবলারদের প্রচেষ্টা ও দিক নির্দেশনার মাধ্যমে, প্রতিভা খুঁজে বের করে ভবিষ্যতে সুযোগের জন্য নির্বাচিত করা হবে। এই ইভেন্টটি তরুণ ফুটবলারদের জন্য তাদের দক্ষতা প্রদর্শনের এবং তাদের স্বপ্ন অর্জনের দিকে প্রথম পদক্ষেপ নেওয়ার একটি দুর্দান্ত সুযোগ।

বিধাননগর বিধানসভা কেন্দ্রের ৩২ টি দল অত্যন্ত লোভনীয় ট্রফি জয়ের জন্য লড়াই করবে। টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানটি সল্টলেকের জিডি ব্লক গ্রাউন্ডে ৭মে ২০২৩ সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হবে।পরবর্তীতে,এই টুর্নামেন্টটি একটি ৭- এ- সাইড টুর্নামেন্ট হবে প্রতিটি অংশগ্রহণকারী ক্লাব থেকে ১০ জন খেলোয়াড় নিবন্ধিত। মোট ১০টি মাঠে খেলা হবে যার মধ্যে ৭ টি ফ্লাড- লাইট। বিজয়ী দল ৩ লক্ষের একটি প্রাইজমানি ঘরে নেবে , রানার আপ দলটি ২লক্ষ এবং সেমিফাইনালে বাছাই করা অন্য দুটি দল প্রতিটি ৫০,০০০পুরষ্কার পাবে৷ বাংলার ক্রমবর্ধমান প্রতিভাকে আরও উৎসাহিত করতে, সিরিজের সেরা খেলোয়াড় কে একটি টু- হুইলার মোটর সাইকেল পাবেন। এছাড়াও, পুরো টুর্নামেন্ট জুড়ে অন্যান্য ম্যাচে খেলোয়াড়দের জন্য অতিরিক্ত প্রাইজ মানি থাকবে। (ম্যান অফ দ্য ম্যাচ, সেরা গোলরক্ষক ইত্যাদি)

এই ফুটবল টুর্নামেন্ট রাজ্য জুড়ে বিপুল সংখ্যক ফুটবলপ্রেমী এবং ভক্তদের আকর্ষণ করবে বলে আশা করা হচ্ছে। গত বছরের বিধাননগর গোল্ডকাপ একটি বিশাল সাফল্য ছিল, এবং এই বছরের টুর্নামেন্ট বিগত বছর এর থেকে আরো ভাল হবে বলে আশা করা হচ্ছে। ইভেন্টটি সমস্ত বাংলার ফুটবল প্রেমী এবং ভক্তদের হৃদয়ে একটি ছাপ রেখে যাওয়ার প্রতিশ্রুতি দেয়।