পাকিস্তানের রাজনৈতিক বিশেষজ্ঞকে ট্রল করলেন সেহওয়াগ

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

বীরেন্দ্র সেহওয়াগ বরাবরই তাঁর মজার আচরণের জন্য পরিচিত এবং আরও একবার তিনি তাঁর চরিত্রের সেই দিকটি উন্মোচন করলেন। পাকিস্তানের জায়েদ হামিদকে বীরু যে উত্তর দিয়েছেন তা নিয়ে নেটদুনিয়ায় আলোচনা শুরু হয়েছে। ভারতের নীরজ চোপড়াকে হেয় করার উদ্দেশ্যে হামিদ তাঁকে টুইটারে আশিস নেহরা বলে ভুল করে উল্লেখ করেছেন। টুইটটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোড়ন পড়ে যায় এবং সেহওয়াগও পাকিস্তানের ইসলামিস্ট কট্টরপন্থী মনোভাবাপন্ন হামিদকে জবাব দেওয়ার সুযোগ ছাড়েননি।

সদ্য সমাপ্ত কমনওয়েলথ গেমসে ৯০ মিটারের বেশী দূরত্বে জ্যাভেলিন ছুঁড়ে স্বর্ণ পদকজয়ী আরশাদ নাদিমকে অভিনন্দন জানিয়েছেন হামিদ। যদিও, রাজনৈতিক ভাষ্যকার তাঁর টুইটে আশিস নেহরার নাম উল্লেখ করে বলেছেন এই জয় ‘মধুর প্রতিশোধ’।

হামিদ তাঁর টুইটার অ্যাকাউন্টে বলেছেন, “এবং যা এই জয়কে আরও মধুর করে তোলে তা হল যে এই পাকিস্তানি অ্যাথলিট ভারতীয় জ্যাভলিন থ্রো হিরো আশিস নেহরাকে ধ্বংস করেছে… গত প্রতিযোগিতায় আশিস আরশাদ নাদিমকে হারিয়েছিল… কী মধুর প্রতিশোধ। …”

তিনি জানতেনও না যে এই টুইটের জন্য ভারতে তাঁকে কতটা অসম্মানের মুখে পড়তে হবে বিশেষত যখন আইনি দাবির প্রতিক্রিয়ায় তাঁর টুইটার প্রোফাইল ভারতে আটকে রাখা হয়েছে। সেহওয়াগ অবশ্য হামিদের টুইটের একটি স্ক্রিনশট শেয়ার করেছিলেন এবং হামিদকে একটি মজার জবাব দিয়েছেন।

“চিচা, আশিস নেহরা এখন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। তাই চিল”, বলেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার। উল্লেখ্য, যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার প্রার্থীদের মধ্যে একজন ঋষি সুনাক। তাঁর মুখের আদলের সঙ্গে আশিস নেহরার মুখের আদলে মিল খুঁজে পেয়েছেন অনেকে। ঘটনার পর থেকে নেটিজেনরা বিষয়টি নিয়ে তাদের চিন্তাভাবনাও শেয়ার করেছেন। একটি গাড়ি দুর্ঘটনার পরে মারা যাওয়া রুডি কোর্টজেনকে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন সেহওয়াগ। রুডি আইসিসির আম্পায়ারদের অভিজাত প্যানেলেরও একজন অংশ ছিলেন। টুইটারে সেহওয়াগ লিখেছেন, “রুডি কোয়ের্তজেন! ওম শান্তি। তাঁর পরিবারের প্রতি সমবেদনা। তাঁর সাথে দারুণ সম্পর্ক ছিল। যখনই আমি র‍্যাশ শট খেলতাম, তিনি আমাকে এই বলে তিরস্কার করতেন, “বিবেচনাপূর্ণভাবে খেলো, আমি তোমার ব্যাটিং দেখতে চাই।”

অন্য একটি টুইটে তিনি শেয়ার করেছেন কীভাবে তিনি রুডিকে তাঁর ছেলের জন্য প্যাড দিয়ে সাহায্য করেছিলেন। “আমি তাঁকে উপহার দিয়েছিলাম এবং তিনি খুব কৃতজ্ঞ ছিলেন। একজন ভদ্রলোক এবং খুব চমৎকার মানুষ। আপনাকে মিস করব রুডি। ওম শান্তি”, তিনি লিখেছেন।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.