ক্রীড়া

শাহরুখের ছেলে মেয়ে নিলামে, ভাইরাল ছবি

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

মেগা ২০২২ আইপিএল (ipl) নিলাম ১২ ও ১৩ই ফেব্রুয়ারি। দল বেড়ে হয়েছে দশটি৷ সবাই নিজেদের ঘর গুছোতে তৎপর। নিলামের জন্য মোট ৫৯০ জন্য খেলোয়াড় চূড়ান্ত তালিকায় জায়গা করে নিয়েছেন। কারা বিক্রি হবে কারা না! কে বেশি দর পাবে কে কম দর সেটা নিয়ে জল্পনা তুঙ্গে!

নিলামের আগে নিলাম সংক্রান্ত সমস্ত নিয়মাবলী বুঝিয়ে দেওয়ার জন্য দশটি ফ্র্যাঞ্চাইজিকে একটি ব্রিফিংয়ের জন্য ডাকা হয়েছিল। সেখানেই বলিউডের বাদশা অভিনেতা শাহরুখ খানের দুই সন্তান, আরিয়ান খান ও সুহানা খানকে,আইপিএল (ipl) নিলাম ব্রিফিংয়ের সময় দেখা গেছে। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। উল্লেখ্য শাহরুখ খান আইপিএল (ipl) ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের অন্যতম কর্ণধার। আরিয়ান খান এবং কলকাতা নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোরকে একে অপরের সাথে আলোচনা করতে দেখা যায়। একটি টুইট এরকম একটি ক্যাপশন লিখে পোস্ট করা হয় “আইপিএল নিলামে আরিয়ান খান এবং তিনি এখন সুহানা খানের সঙ্গে। কলকাতা নাইট রাইডার্স এইবার.. করবো লড়বো জিতবো রে।”
মাদক নেওয়ার অপরাধে কিংখানের ছেলে আরিয়ানের গত বছরই জেল হয়৷ অনেক লড়াইয়ের পরে জামিন মুক্ত হন তিনি৷ এছাড়া তার মেয়ে সুহানা ২০১২ আইপিএল (ipl) যখন তিনি খুব ছোট, মুম্বইতে তাকে কেউ খারাপ কথা বলেন বলে শাহরুখ অভিযোগ করেন৷ এরপরে শাহরুখ ঝামেলায় জড়ান৷ তারপর ওয়াংখেড়ে থেকে বলিউড বাদশাহকে সাসপেন্ড হতে হয়৷

আরও পড়ুনঃ কামিন্সকে নিল নাইটরা

এক নজরে কলকাতা নাইট রাইডার্সঃ

মেগা নিলামের আগে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ৪ খেলোয়াড়কে ধরে রেখেছে। অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও ভেঙ্কটেশ আইয়ার এবং রহস্য স্পিনার বরুণ চক্রবর্তী ও সুনীল নারিন।
রাসেল দলের সবচেয়ে দামী বার্ষিক ১২ কোটি টাকার ক্রিকেটার। রহস্য স্পিনার বরুণ চক্রবর্তীকে ৮ কোটি টাকায় ধরে রাখা হয়েছে। অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার এবং সুনীল নারিনকে যথাক্রমে ৮ কোটি এবং ৬ কোটি টাকায় চুক্তিবদ্ধ করা হয়েছে ।

গত ২০২১ সালের আইপিএল (ipl) শুরুটা ভালো না করলেও আরব আমিরাতে অনুষ্ঠিত দ্বিতীয় পর্বে ভালো খেলে ফাইনালের টিকিট পায়। যদিও ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২৭ রানে পরাজিত হয়ে তৃতীয় আইপিএল (ipl) ট্রফি হাতছাড়া করেছিল কেকেআর৷ ২০১২ ও ২০১৪ সালে দুইবার আইপিএল জিতেছে নাইটরা।