প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নেই সামি, দলে আসতে পারেন শাহবাজ

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

করোনায় আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন মহম্মদ সামি। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে নামছে ভারতীয় দল। সেই করোনার জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও দল থেকে ছিটকে গেলেন মহম্মদ সামি। যদিও এখনও পর্যন্ত সরকারিভাবে বিসিসিআইয়ের তরফে জানানো হয়নি। তবে শোনা যাচ্ছে এখনও পর্যন্ত নাকি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। আর তার জেরেই এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ থেকেও ছিটকে গেলেন মহম্মদ সামি।

এবারের টি টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন মহম্মদ সামি। যদিও তাঁকে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে ভারতীয় দলে রাখা হয়েছিল। এরপর থেকেই শুরু হয়েছিল নানান জল্পনা, সমালোচনা। যদিও সেখানে যে একেবারে মহম্মদ সামির সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই তা কিন্তু নয়। কারণ আগামী ১৫ অক্টোবর পর্যন্ত দল পরিবর্তনের সময় রয়েছে।তবে সামির সুযোগ পাওয়ার সম্ভাবনা যে অনেকটাই কমে গিয়েছে তা বলার অপেক্ষা রাখে না।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও খেলতে পারেননি মহম্মদ সামি। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা দুটো টি-টোয়েন্টি সিরিজেই এবার ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার আগেই ভারতীয় শিবিরে বড়সড় ধাক্কাটা লেগেছিল। করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। সেই থেকেই আরম্ভ হয়েছিল নয়া জল্পনা। তাঁর জায়গায় ভারতীয় দলে কে খেলবেন। যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে এসেছিলেন উমেশ যাদব। এরপরই সামির দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ খেলা নিয়েও একটা গুঞ্জন শুরু হয়েছিল।

শেষ পর্যন্ত সেটাই সত্যি হল। শোনা যাচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও নাকি নামতে পারবেন না মহম্মদ সামি। করোনা সারিয়ে এখনও পর্যন্ত পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি টোয়েন্টি সিরিজ। সেখানেই মহম্মদ সামির পক্ষে নামা সম্ভব নয় বলেই গুঞ্জন ভারতীয় দলের অন্দরমহলে। শোনা যাচ্ছে তাঁর জায়গায় উমেশ যাদবকেই খেলানো হতে পারে এই সিরিজেও।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না হার্দিক পান্ডিয়া। তাঁকে অবশ্য বিশ্রাম দেওয়া হয়েছে। এনসিএ-তে আপাতত ফিটনেস ট্রেনিংয়েই থাকবেন তিনি। শোনা যাচ্ছে তাঁর জায়গায় নাকি ভারতীয় দলে আসতে পারেন শাহবাজ আহমেদ। যদিও সরকারী ভাবে এখনই কোনও কিছু জানানো হয়নি। সোমবারই তিরুবন্তপুরমে পৌঁছেছে ভারতীয় দল।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।