ফিচাররাজ্য

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রেসিডেন্সি জেলে শশী-মালা, সুকৌশলে এড়িয়ে গেলেন পার্থকে

এনএফবি, কলকাতাঃ

কয়েকদিন আগেও দল এবং মন্ত্রিসভায় দ্বিতীয় ব্যক্তি ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। এসএসসির নিয়োগ দুর্নীতির তদন্তে বিপুল টাকা উদ্ধারের পর ইডি-র হাতে গ্রেফতার দলের সেই প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে কার্যত ঝেড়ে ফেলেছে তৃণমূল। এমনকী পার্থবাবুর কর্মকাণ্ডে তাঁরা লজ্জিত বলেও মন্তব্য করেছেন রাজ্য মন্ত্রিসভার অন্যতম বরিষ্ঠ সদস্য ফিরহাদ হাকিম। দলের সঙ্গে পার্থর দূরত্ব ঠিক কতটা তা ফের বোঝা গেল সোমবার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে। এদিন প্রেসিডেন্সি জেলে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করেও প্রাক্তন শিল্পমন্ত্রীর সঙ্গে দেখা করলেন না রাজ্যের মন্ত্রী শশী পাঁজা ও তৃণমূলের সাংসদ মালা রায়।সোমবার প্রেসিডেন্সি জেলে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন শশী পাঁজা এবং মালা রায়।

স্বাধীনতা দিবসের ৭৫ বর্ষ পূর্তি উপলক্ষ্যে এদিন জেল থেকে ৯৯ জন বন্দিকে মুক্তি দেওয়া হয়। তাদের হাতে জাতীয় পতাকা তুলে দেন তাঁরা। ঘুরে দেখেন ঋষি অরবিন্দ ও নেতাজি সুভাষ চন্দ্র বসুর সেল। তবে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করেননি তাঁরা।

স্বাধীনতা দিবসে সুকৌশলে পার্থ চট্টোপাধ্যায়কে এড়িয়ে যাওয়ার ঘটনায় রাজনৈতিক মহলে শুরু হয়েছে গুঞ্জন। বিরোধীদের দাবি, পার্থবাবুর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে যে বিপুল নগদ উদ্ধার হয়েছে তাতে তৃণমূল সম্পর্কে বিরূপ প্রভাব পড়েছে জনমানসে। তাই তাঁর সঙ্গে আপাতত সরাসরি যোগাযোগ করতে ভয় পাচ্ছে দল। সোমবার শশী পাঁজা ও মালা রায়ের কার্যবিধিতে সেটি প্রমাণিত হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক মহল ৷