ক্রীড়া

গিলের আউট নিয়ে ক্ষুব্ধ শাস্ত্রী

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী এজব্যাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে পুনঃনির্ধারিত পঞ্চম টেস্ট ম্যাচের প্রথম দিনে শুভমান গিলের আউট হওয়ার বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন। নিয়মিত ওপেনার কেএল রাহুল ও রোহিত শর্মার অনুপস্থিতিতে চেতেশ্বর পূজারার সাথে ভারতের হয়ে ইনিংস শুরু করেন গিল।

শুরুর দিকে গিল কিছু অসামান্য ড্রাইভ মারেন এবং তাঁকে দেখে বেশ ইতিবাচক লাগছিল এবং তিনি দ্রুত ১৭ রানে পৌঁছে যান। কিন্তু একাগ্রতায় কিছু সময়ের জন্য ভ্রান্তি হতেই অফ-স্টাম্পের বাইরে জেমস অ্যান্ডারসনের একটি ডেলিভারি না এড়িয়ে খেলতে গিয়ে সরাসরি স্লিপ ফিল্ডার জ্যাক ক্রলের হাতে জমা দিয়ে বসেন। তিনি তাঁর সংক্ষিপ্ত ইনিংসে চারটি দর্শনীয় বাউন্ডারি হাঁকিয়েছিলেন, কিন্তু তাঁর ইনিংসকে দীর্ঘায়িত করতে পারেননি। গত বছর সিরিজ হওয়ার সময় প্রথম চারটি টেস্টে ভারতীয় দলের প্রধান কোচ থাকা শাস্ত্রী শেষ টেস্টের জন্য স্কাই স্পোর্টসের ধারাভাষ্য বক্সে ফিরে এসেছেন এবং সেই সম্প্রচারকের অনুষ্ঠানে তিনি বলেছেন যে এই প্রতিভাবান ওপেনার একজন উচ্চশ্রেণীর খেলোয়াড় কিন্তু একটি বাউন্ডারি-স্কোরিং পিচে ব্যাট করার সময় তাঁকে নিজের উইকেটের উপর মূল্য প্রয়োগ করতে হবে।

“এটা দুর্ভাগ্যজনক। সে (শুবমন গিল) ক্লাস অ্যাক্ট। তার খেলায় সেই শৃঙ্খলা আনতে হবে। এটি কোন শটই নয় এবং সে এতে হতাশ হবে। এটি একটি বাউন্ডারি-স্কোরিং মাঠ কিন্তু তাকে তার উইকেটের প্রতি মূল্য দিতে হবে। তাকে সেখানে লেগে থাকতে হবে এবং শেষ পর্যন্ত রান আসবে,” বলেছেন শাস্ত্রী।

প্রাক্তন প্রধান কোচ আরও বলেছেন যে গিল একটি ‘নাথিং’ শট খেলার চেষ্টা করেছিলেন এবং সেই বলটি খেলার সময় তার কোনও অভিপ্রায় ছিল না।

শুভমান গিল নিশ্চিতভাবে হতাশ হবে। সে সেট হয়ে গেলে অনায়াসে রান করে। ওই শটের আগে তার একটা অভিপ্রায় ছিল। কিন্তু সেই শটে সেই অভিপ্রায় ছিল না। অফ স্টাম্পের বাইরে খোঁচা দিয়ে দিল। সেটা একটা নাথিং শট বলে মন্তব্য করেন শাস্ত্রী।

শাস্ত্রী বলেন,“হ্যাঁ, সে নিশ্চিতভাবে হতাশ হবে। সে সেট হয়ে গেলে অনায়াসে রান করে। এর আগে সব শটে অভিপ্রায় ছিল। কিন্তু সেই শটে সেই অভিপ্রায় ছিল না। এটি অফ স্টাম্পের বাইরে খোঁচা ছিল। সেটা একটা নাথিং শট। এতে সে খুবই হতাশ হবে কারণ সে পরিশ্রম করেছে। এটি একটি বাউন্ডারি-স্কোরিং মাঠ, এজব্যাস্টন। ক্রিজে থাকো, রান পাবে। তোমার শটের মূল্য আছে”।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।